ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী না যশবন্ত, ভোট গণনা শুরু

আগের সংবাদ

আমাকে মেরে ফেলার চেষ্টা করছে বলিউড মাফিয়ারা: তনুশ্রী

পরের সংবাদ

কোহলিকে ফর্মে ফেরাতে মরিয়া বিসিসিআই নির্বাচকরা

প্রকাশিত: জুলাই ২১, ২০২২ , ১১:৫৮ পূর্বাহ্ণ আপডেট: জুলাই ২১, ২০২২ , ১১:৫৮ পূর্বাহ্ণ

ওয়েস্ট ইন্ডিজ সফরে বিশ্রাম পেলেও জিম্বাবুয়ের বিরুদ্ধে সম্ভবত বিশ্রাম পাচ্ছেন না বিরাট কোহলি। টি-২০ বিশ্বকাপ এবং এশিয়া কাপের আগে প্রাক্তন অধিনায়ককে ফর্মে ফেরাতে কার্যত মরিয়া জাতীয় নির্বাচকরা। সেকারণেই বিরাটকে পাঠানো হতে পারে জিম্বাবুয়ে সফরে। এমনটাই খবর বিসিসিআই সূত্রে।

বোর্ড সূত্রে জানা যাচ্ছে, ছ’বছর পর জিম্বাবুয়েতে ওয়ানডে সিরিজ খেলতে যাচ্ছে ভারত। আগামী আগস্ট মাসে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে জিম্বাবুয়ে যাবে ভারত। আগস্টের ১৮, ২০ ও ২২ তারিখ তিনটি ওয়ানডে ম্যাচ ভারত খেলবে জিম্বাবুয়ের বিরুদ্ধে। খুব সম্ভবত, কেএল রাহুল টিমকে নেতৃত্ব দেবেন। সদ্যই চোট সারিয়ে দলে ফিরেছেন রাহুল। বুধবারই ফিটনেস টেস্ট পাস করেছেন তিনি। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-২০-তেও দেখা যাবে রাহুলকে। খবর সংবাদ প্রতিদিনের।

প্রশ্ন হল, বিরাট কোহলি জিম্বাবুয়ে সফরে যাবেন কি না? ওয়েস্ট ইন্ডিজ সফরে নেই কোহলি। পুরো সফর থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন। মানসিকভাবে নিজেকে তৈরি করতে আগামী মাসখানেক ক্রিকেট থেকে নিজেকে দূরে সরিয়ে রাখতে চেয়েছিলেন প্রাক্তন অধিনায়ক। নির্বাচকরা চাইছেন, বিরতি শেষ করে জিম্বাবুয়ের বিরুদ্ধেই মাঠে ফিরুন কোহলি। দুর্বল বোলিং বিভাগের বিরুদ্ধে তার রান পাওয়ার সম্ভাবনা প্রবল। তাছাড়া কোহলির মতো বড় মাপের ক্রিকেটার যার বিরুদ্ধেই রান পান না কেন, রান পেলেই আত্মবিশ্বাস ফিরে পাবেন।

যদিও শেষ পর্যন্ত কোহলিকে আদৌ ওই সিরিজে পাঠানো হবে কিনা, সেটা এখনও স্পষ্ট নয়। এক্ষেত্রে বিরাটের নিজের ইচ্ছাকেও গুরুত্ব দেওয়া হবে। বোর্ড সূত্রের খবর, রোহিত শর্মা, যশপ্রীত বুমরাহরা যে ওই সিরিজে যাচ্ছেন না সেটা নিশ্চিত। সিনিয়রদের মধ্যে যাওয়ার সম্ভাবনা শুধু কোহলির। নিয়মিত সহ-অধিনায়ক কে এল রাহুল যেহেতু চোটের জন্য দীর্ঘদিন খেলেননি, তাই তাকেও ওই সিরিজে পাঠানো হবে এবং তিনিই নেতৃত্ব দেবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়