×

বিনোদন

দুই বছরের কঠোর অধ্যবসায়ে ‘পাঠান’ হলেন শাহরুখ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ জুলাই ২০২২, ০৪:৩১ পিএম

দুই বছরের কঠোর অধ্যবসায়ে ‘পাঠান’ হলেন শাহরুখ

শাহরুখ খান। ছবি: সংগৃহীত

দুই বছরের কঠোর অধ্যবসায়ে ‘পাঠান’ হলেন শাহরুখ

নিজের কাজের প্রতি ভালোবাসা আর নিষ্ঠা কাউকে কতটা দূর নিয়ে যেতে পারে? প্রায় ৫৭ বছর বয়সে দাঁড়িয়েও সে কথা ফের প্রমাণ করে ছাড়লেন শাহরুখ খান! দেখিয়ে দিলেন, এখনও অধ্যবসায়ের লড়াইয়ে অনেককেই টক্কর দিতে পারেন তিনি। না হলে, ‘পাঠান’ হয়ে উঠতে দু’বছর আক্ষরিক অর্থে মাথার ঘাম পায়ে ফেলেন!

প্রায় বছর চারেক পরে পর্দায় ফিরছেন। ইতোমধ্যেই বলিউড জুড়ে শোরগোল ফেলে দিয়েছে তার ‘পাঠান’ লুক। টানটান, নির্মেদ, পেশিবহুল চেহারা। প্রায় হাঁটুর বয়সিদেরও লজ্জায় ফেলতে পারেন বলিউডের ‘বাদশা’। কিন্তু এই চেহারায় ক্যামেরার সামনে দাঁড়ানোর আগের লড়াইয়ের খবর প্রকাশ্যে এল সম্প্রতি। সৌজন্যে তাঁর প্রশিক্ষক প্রশান্ত সুভাষ। খবর আনন্দবাজার পত্রিকার।

প্রশান্ত বলেন, দুই বছর রীতিমতো কঠোর শরীরচর্চা করেছেন কিং খান। মুম্বাই সংবাদমাধ্যমকে দেয়া এক সাক্ষাৎকারে ওই প্রশিক্ষক বলেন, প্রচুর ওয়েট লিফটিং করেছেন শাহরুখ। প্রথম দিকে লাগাতার সার্কিট ট্রেনিং ও কার্ডিয়ো ওয়ার্কআউট করানো হত। পরের দিকে আরও কঠোর পরিশ্রম করেছেন। একাধিক বার চোট পেয়েও পিছিয়ে যাননি। আর সব মিলিয়ে দু’বছরের এমন অধ্যবসায়ের ফসল কী, তা প্রত্যেকে পর্দায় দেখতে পাচ্ছেন। তার চেহারা, শারীরিক গঠন সবটাই আমূল পাল্টে গিয়েছে।

২০২৩ সালের জানুয়ারিতে মুক্তি পাওয়ার কথা ‘পাঠান’ সিনেমার। সিদ্ধার্থ আনন্দের ছবিতে শাহরুখ ছাড়াও দুই প্রধান চরিত্রে রয়েছেন দীপিকা পাড়ুকোন ও জন আব্রাহাম।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App