মাদককাণ্ডের বিভীষিকা কাটিয়ে আবারও নাইটক্লাবে আরিয়ান

আগের সংবাদ

ইসির সংলাপে হাজির হয়নি কল্যাণ পার্টি

পরের সংবাদ

রূপটানে ফেস মাস্ক: জেনে নিন কোন ত্বকে কোনটা সেরা

প্রকাশিত: জুলাই ১৯, ২০২২ , ১১:৫৬ পূর্বাহ্ণ আপডেট: জুলাই ১৯, ২০২২ , ১১:৫৬ পূর্বাহ্ণ

প্রতিদিন রূপটানে এখন নতুন সঙ্গী ফেস মাস্ক। বাজারে এসে গেছে, নানা ধরনের ফেস মাস্ক। তাড়াতাড়ি ত্বকে জেল্লা ফেরাতে এসব মাস্ক দারুণ কাজ করে। কিন্তু অনেকেই না বুঝে কিনে ফেলেন এই মাস্ক। রূপ বিশেষজ্ঞরা বলছেন, ত্বক বুঝে বেছে নিন সঠিক মাস্ক। তাহলেই মিলবে উপকার।

পিল অফ মাস্ক : যাদের ত্বক খুব তৈলাক্ত, তাঁরা ব্যবহার করতে পারেন এ ধরনের মাস্ক। এই মাস্ক অনেকটা জেলের মতে দেখতে। মুখে লাগিয়ে পনেরো মিনিট মতো রেখে টেনে তুলে দিন। দেখবেন ত্বক একেবারে ঝকঝকে হয়ে উঠবে। এ ব্যাপারে বেছে নিন চারকোল মাস্ক।

স্লিপ মাস্ক : এই মাস্কের আরেকটি নামও রয়েছে। ওভারনাইট মাস্ক। এই মাস্ক মুখে লাগিয়ে আপনি নিশ্চিন্তে ঘুমিয়ে পড়তে পারেন। ড্রাই স্কিনে এই মাস্ক দারুণ কাজ করে। ত্বকে আর্দ্রতা ফিরিয়ে দেওয়াই কাজ এই মাস্কের। রাতে মাস্ক লাগিয়ে ঘুমিয়ে পড়ুন, সকালে উঠে দেখবেন আপনার ত্বক একেবারে ঝকঝক করছে। এ ব্যাপারে বেছে নিন অ্যালোভেরা বা নারকেল মাস্ক।

বাবল মাস্ক : এই মাস্কটি লাগানোর আগে স্বাভাবিকই থাকে, কিন্তু মুখে লাগানোর পরেই সাবানের ফেনার মতো ফুলে ফুলে উঠবে। ত্বকের রোমকূপে ঢুকে নোংরা বার করে নিতে সিদ্ধহস্ত এই মাস্ক। ত্বককে পুষ্টিও জোগান দেয়। রোদে পোড়া ত্বকে জেল্লা ফেরাতে দারুণ কাজ করে এই মাস্ক। এ ব্যাপারে বেছে নিন চন্দন বা ফ্রেশ ওয়াটার মাস্ক।

শিট মাস্ক : যারা দ্রুত ত্বকে জেল্লা ফেরাতে চান তাঁদের জন্য দারুণ কাজ করে এই মাস্ক। পাতলা কাপড়ের মতো দেখতে এই মাস্ক। এই মাস্কের মধ্যে মেশানো থাকে সিরাম। যা কিনা ত্বকে অ্যান্টি-অক্সিডেন্ট জোগান দেয়। এ ব্যাপারে বেছে নিন শশা বা অ্যাভাকাডো মাস্ক। শুষ্ক হোক বা তৈলাক্ত ত্বক, সব ত্বকেই দারুণ কাজ করবে এই মাস্ক।

তবে মাস্ক ব্যবহার করার সময় অবশ্যই ভাল করে মুখ পরিষ্কার করে নিন। মেকআপ অবস্থায় কখনই মাস্ক ব্যবহার করবেন না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়