কে হচ্ছেন ভারতের ১৫তম প্রেসিডেন্ট, দ্রৌপদী না যশবন্ত

আগের সংবাদ

২০ লাখ টাকা পুরস্কার জিতল আট বছরের আদিত্য

পরের সংবাদ

নবীনগরে বিশ্বজিৎ হত্যা মামলার সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

প্রকাশিত: জুলাই ১৮, ২০২২ , ১২:১৪ অপরাহ্ণ আপডেট: জুলাই ১৮, ২০২২ , ১২:১৪ অপরাহ্ণ

আলোচিত বিশ্বজিৎ হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি মো. কামরুল হাসানকে (৩২) র‌্যাব-৩ এর সহায়তায় রবিবার রাতে আটক করেছে নবীনগরের থানা পুলিশ।

গ্রেপ্তারকৃত কামরুল হাসান নবীনগর পৌরসভার নারায়নপুর গ্রামের মৃত আব্দুল কাইয়ুমের ছেলে।

পুলিশ সূত্র জানায়, ২০১২ সালের ৯ ডিসেম্বর ঢাকার বাহাদুর শাহ পার্কের কাছে বিশ্বজিতকে কুপিয়ে ও পিটিয়ে হত্যা করে কিছু দুষ্কৃতকারী। আলোচিত এই হত্যাকাণ্ডে ২১ আসামির মধ্যে আটজনকে মৃত্যুদণ্ড ও বাকি ১৩ জন আসামিকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেন আদালত। ট্রাইবুনালের রায়ের বিরুদ্ধে আটটি আপিল ও সাতটি জেল আপিল করেন আসামিরা। এসব আপিল ও ডেথ রেফারেন্সের শুনানি একসঙ্গে নিয়ে ২০১৭ সালের ৬ আগস্ট রায় দেন হাইকোর্ট।

এ সময় কামরুল হাসান ভোরের কাগজকে বলেন, ঘটনার দিন আমি ছাত্রলীগের মিছিলে ছিলাম। কিন্তু বিশ্বজিতের ওপর হামলার সঙ্গে জড়িত ছিলাম না। কেন তাকে মামলার আসামি করা হলো এর উত্তরে তিনি বলেন, ছাত্রলীগের অন্তর্কোন্দলের শিকার তিনি। মামলার পর থেকে সে দেশের বিভিন্ন জায়গায় আত্মগোপনে ছিল।

নবীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুর রশিদ গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে বলে, সোমবার সকালে ব্রাহ্মণবাড়িয়া আদালতের মাধ্যমে কারাগারে পাঠানোর ব্যবস্থা করেছে পুলিশ।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়