×

বিনোদন

টাকার কাছে বিক্রি হয়ে গেলেন সুস্মিতা, প্রশ্ন তসলিমার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ জুলাই ২০২২, ১২:০৫ পিএম

বলিউড সুপারস্টার সুস্মিতা সেনের প্রেম নিয়ে আপত্তি তসলিমা নাসরিনেরও। যে নারী অল্প বয়সে দুই দত্তক সন্তানের মা, তিনি কী করে ললিতে আকৃষ্ট- প্রশ্ন এই লেখিকার।

সুস্মিতা সেন ললিত মোদিময়। এই খবরে তার পুরুষ অনুরাগীদের হৃদয় ভেঙেছে। একই সঙ্গে রসায়নের নেপথ্য কারণ খুঁজতেও উত্তাল চর্চা-তর্ক-বিতর্ক জারি। নানা মুনির নানা মত। সেই দলে বলিউড, টলিউড, সাধারণ, অ-সাধারণ কে নেই! শনিবার তালিকায় নতুন সংযোজন তসলিমা নাসরিনও। খোদ সুস্মিতাকেই তাঁর প্রশ্ন, ‘তা হলে কি টাকার কাছে বিক্রি হয়ে গেলেন....?’ খবর আনন্দবাজার পত্রিকার।

ললিত মোদি আসার আগে সুস্মিতাকে নিয়ে তসলিমার অনুভূতি কেমন ছিল? কাছে থেকে মাত্র এক বারই অভিনেত্রীকে চাক্ষুষ করেছিলেন লেখিকা। অনেক বছর আগে, কলকাতা বিমানবন্দরে সাক্ষাৎ। প্রথম আলাপেই লেখিকাকে বুকে জড়িয়ে ধরেছিলেন সুস্মিতা। বলেছিলেন, ‘ভালোবাসি!’ তসলিমা সে দিন প্রথম বুঝেছিলেন, সৌন্দর্য বা শারীরিক উচ্চতায় নয়, সুস্মিতা অনেকটাই দীর্ঘাঙ্গী তার আচার-আচরণেও।

সেই দিন থেকেই তসলিমার সুস্মিতা-প্রেম। অভিনেত্রীর ব্যক্তিত্বের জৌলুস চোখ ধাঁধিয়ে দিয়েছিল লেখিকার। সেই ভাললাগা আরও গাঢ় হল, যখন জানলেন অল্প বয়সেই দুই দত্তক কন্যার মা তিনি! তসলিমার বিশেষণে, সুস্মিতা প্রচণ্ড সৎ, সাহসী, সচেতন, স্বনির্ভর, দৃঢ়, ঋজু। সেই নারী ললিতে আসক্ত। যিনি ধনী, কিন্তু বেটিং কেলেঙ্কারিতে কলঙ্কিত। গ্রেফতারি এড়াতে ফেরার লন্ডনে! এইটিই নিতে পারছেন না লেখিকা। এই জায়গা থেকেই পর্দার ‘আর্যা’র প্রতি তাঁর আক্ষেপ, ‘নানা কিসিমের অপরাধে জড়িত অত্যন্ত অনাকর্ষণীয় এক লোকের সঙ্গে সুস্মিতা এখন সময় কাটাচ্ছেন। লোকটি প্রচণ্ড ধনী বলেই কি? তা হলে কি টাকার কাছে বিক্রি হয়ে গেলেন তিনি?’

এই ধারণা মন থেকে যদিও মানতে নারাজ তসলিমা। তাই নিজেকেই যেন নিজে প্রবোধ দিয়েছেন, হতে পারে সুস্মিতা সত্যিই প্রেমে পড়েছেন। কারণ কিছুতেই বিশ্বাস হতে চায় না, তিনি এমন সঙ্গী বেছে নিয়েছেন! তবে দোলাচলে দুলতে দুলতেও তসলিমার মত, ‘টাকার প্রেমে যারা পড়েন, তাদের উপর থেকে আমার খুব দ্রুতই শ্রদ্ধা চলে যায়।’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App