×

জাতীয়

জমি লিখে না দেয়ায় মা-বাবাকে পিটিয়ে হাসপাতালে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ জুলাই ২০২২, ০৫:১৮ পিএম

জমি লিখে না দেয়ায় মা-বাবাকে পিটিয়ে হাসপাতালে

জমি লিখে না দেয়ায় বড় ছেলের নির্মম মারধােরের ফলে গুরুতর আহত হন মা বিলকিছ বেগম। ছবি: ভোরের কাগজ

গাজীপুরের কালিয়াকৈরে জমি লিখে না দেয়ায় মা-বাবাকে পিটিয়ে জখম করেছেন বড় ছেলে। বাধা দিতে গেলে ছোট ভাইকেও পিটিয়ে আহত করেছেন তিনি। মা বিলকিছ বেগম (৫৫) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। রোগযন্ত্রণায় কাতরাচ্ছেন তিনি। এ বিষয়ে নেলুমুদ্দিন (৬০) বাদী হয়ে বড় ছেলে কবীর হোসেনকে (৩৪) প্রধান আসামি করে সহযোগী সাতজনের নামে কালিয়াকৈর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

কালিয়াকৈর থানায় দায়েরকৃত লিখিত অভিযোগে অভিযুক্তরা হলেন- বড় ছেলে কবীর হোসেন, ইছামুদ্দিন (৩৮), শহীদ (৩৯), হাবিবুর রহমান হবি (৫০), রাব্বী হোসেন (১৮), রাকিব (১৮), সর্বগ্রাম চিনাইল, মো. আজম খাঁন।

লিখিত অভিযোগে উল্লেখ করা হয়, উপজেলার ঢালজোড়া ইউনিয়নের চিনাইল এলাকার মো. নেলুমুদ্দিনের স্ত্রী বিলকিছ বেগম (৫৫) দীর্ঘদিন ধরে বহুমূত্রসহ (ডায়েবেটিস) বেশ কয়েকটি রোগে ভুগছেন। মা-বাবাকে কোনো ধরনের ভরণপোষণ করেন না বড় ছেলে কবীর হোসেন। উল্টো জমি লিখে নিতে মা-বাবাকে চাপসৃষ্টি ও নানাভাবে ভয়ভীতি দেখাতে থাকেন। গত বুধবার (১৩ জুলাই) সন্ধ্যায় বড় ছেলে কবীর হোসেনসহ সাতজন সন্ত্রাসী নিয়ে বাড়িতে ঢুকে বাবা মো. নেলুমুদ্দিনকে জমি নিবন্ধনের দাবি তোলে। এ সময় জমি নিবন্ধন করা হবে না বলে জানিয়ে দেন নেলুমুদ্দিন। এতে ক্ষীপ্ত হয়ে কবীর হোসেন বাবা নেলুমুদ্দিনকে বেধড়ক পেটায় ও গলাটিপে ধরে। মা বিলকিছ বেগম থামাতে গেলে লোহার শাবল দিয়ে মাকে মাথায় আঘাত করেন কবীর। এতে রক্তাক্ত অবস্থায় অজ্ঞান হয়ে মাটিতে পড়ে যান মা। ছোট ছেলে রাসেল (২৬) এগিয়ে এলে তাকেও মারপিট ও জখম করেন বড় ভাই। এলাকাবাসীর সহায়তায় তিনজনকে তাৎক্ষণিকভাবে কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়।

কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকবর আলী খান বলেন, এ ঘটনা দুঃখজনক ও আসামিদের দ্রুত গ্রেপ্তার করার জন্য তদন্ত কর্মকর্তাকে নির্দেশ দিয়েছি। বাদীপক্ষ ন্যায়বিচার পাওয়ার বিষয়টি আশ্বস্ত করেছেন। তবে ঘটনা তিনদিন অতিবাহিত হলেও এখনও কেউ গ্রেপ্তার বা পুলিশি তৎপরতা না থাকায় বিবাদীরা বিভিন্নভাবে অসহায় বাদীদের মামলা না করার হুমকি দিয়ে যাচ্ছে। এতে ভুক্তভোগী মা-বাবা নিরাপত্তাহীনতায় ভুগছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App