×

সারাদেশ

এবার নড়াইলের লোহাগড়ায় হিন্দু বাড়িতে হামলা, আগুন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ জুলাই ২০২২, ১২:০৬ এএম

এবার নড়াইলের লোহাগড়ায় হিন্দু বাড়িতে হামলা, আগুন

শুক্রবার বিকেলে নড়াইলের লোহাগড়ায় ধর্ম অবমাননার অভিযোগে হামলার ঘটনায় পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশের পাহারা। ছবি: ফাইল ফটো

এবার নড়াইলের লোহাগড়ায় হিন্দু বাড়িতে হামলা, আগুন

নড়াইলের লোহাগড়ায় শুক্রবার বিকেলে ধর্ম অবমাননার অভিযোগ তুলে হামলা ও আগুন দেয়ার ঘটনা ঘটে। ছবি: ভিডিও থেকে

এবার নড়াইলের লোহাগড়ায় হিন্দু বাড়িতে হামলা, আগুন
এবার নড়াইলের লোহাগড়ায় হিন্দু বাড়িতে হামলা, আগুন

আগুন ধরিয়ে বিক্ষুব্ধ জনতা। ছবি: ভিডিও থেকে

নড়াইলের মির্জাপুরের ঘটনার রেশ না কাটতেই ধর্ম অবমাননার অভিযোগে ফের লোহাগড়ায় হিন্দু বাড়িতে হামলা ও আগুন দেয়ার ঘটনা ঘটেছে। শুক্রবার (১৫ জুলাই) বিকেলে উপজেলার দিঘলিয়া গ্রামের সাহা পাড়ায় এ হামলার ঘটনা ঘটে।

এক শিক্ষার্থীর বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের এক পোস্টের নিচে ধর্মীয় অবমাননামূলক মন্তব্য করার অভিযোগ তুলে তার বাড়িতে হামলা ও আগুন দেয় উত্তেজিত জনতা। অভিযুক্ত ওই শিক্ষার্থী ও তার বাবাকে আটক করে নিরাপত্তা হেফাজতে নিয়েছে পুলিশ।

[caption id="attachment_358709" align="aligncenter" width="700"] শুক্রবার বিকেলে নড়াইলের লোহাগড়ায় ধর্ম অবমাননার অভিযোগে হামলার ঘটনায় পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশের পাহারা। ছবি: ভোরের কাগজ[/caption]

এলাকা ও পুলিশ সূত্রে জানা যায়, ওই শিক্ষার্থী গত ১৪ জুলাই ফেসবুকে একটি ধর্মীয় পোস্টের নিচে মন্তব্য করেন। পরের দিন বিকেলে এলাকার লোকজন তার বাড়ির সামনে গিয়ে বিক্ষোভ শুরু করে। এক পর্যায়ে তারা ৫-৬টি ঘর ভাংচুর করে। পরে একটি ঘরে আগুন ধরিয়ে দেয়। আগুনে দুই রুম বিশিষ্ট টিনের ঘর পুড়ে গেছে। এছাড়া সাহাপাড়ার মন্দিরের চেয়ার ও সাউন্ডবক্স ভাংচুরসহ ইট ছুঁড়েছে বিক্ষুদ্ধরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে বিপুল সংখ্যক পুলিশ ও র‌্যাব মোতায়েন রয়েছে।

দিঘলিয়া ইউনিয়নের ৮নম্বর ওয়ার্ডের সাবেক সদস্য প্রভাত কুমার ঘোষ বলেন, উত্তেজিত জনতা বাড়িঘরে ভাংচুর ও মন্দিরে হামলা করেছে। একটি বাড়িতে আগুন দিয়েছে।

[caption id="attachment_358717" align="aligncenter" width="863"] আগুন ধরিয়ে বিক্ষুব্ধ জনতা। ছবি: ভিডিও থেকে[/caption]

লোহাগড়া থানার পরিদর্শক (তদন্ত) হারান চন্দ্র পাল বলেন, যে বাড়িতে আগুন ধরিয়ে দেয়া হয়েছিল, তা নেভানো সম্ভব হয়েছে। ওই শিক্ষার্থী ও তার বাবাকে জিজ্ঞাসাবাদ চলছে। তদন্তসাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

পুলিশ সুপার প্রবীর কুমার রায় বলেন, ঘটনাস্থলে আইন-শৃঙ্খলাবাহিনী মোতায়েন রয়েছে। ধর্ম অবমাননার বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। আপাতত পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App