×

জাতীয়

সগিরা মোর্শেদ হত্যার সাক্ষ্যগ্রহণ পেছাল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ জুলাই ২০২২, ০৫:০০ পিএম

তিন দশক আগে রাজধানীর সিদ্ধেশ্বরীতে চাঞ্চল্যকর সগিরা মোর্শেদ হত্যা মামলায় সাক্ষ্যগ্রহণ পেছানো হয়েছে। আজ বৃহস্পতিবার (১৪ জুলাই) ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক রফিকুল ইসলামেরর আদালতে মামলাটি সাক্ষ্য গ্রহণের জন্য ধার্য ছিল।

কিন্তু সগিরা মোর্শেদের মেয়ে সাদিয়া চৌধুরীর সাক্ষ্য দেয়ার বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করেছেন আসামিপক্ষ। এজন্য আসামিপক্ষ থেকে সময়ের আবেদন করা হয়। আবেদনটি মঞ্জুর করে আদালত আগামি ২১ জুলাই সাক্ষ্যগ্রহণের জন্য পরবর্তী দিন ধার্য করেন।

এর আগে, গত ২৩ জুর সগিরা মোর্শেদের মেয়ে সাদিয়া চৌধুরী আদালতে সাক্ষ্য দেন। মামলাটিতে এখন পর্যন্ত ৮ জনের সাক্ষ্য গ্রহণ শেষ হয়েছে। এদিকে চাঞ্চল্যকর এ মামলার আসামিরা হলেন- নিহত সগিরা মোর্শেদের ভাসুর ডা. হাসান আলী চৌধুরী, তার স্ত্রী সায়েদাতুল মাহমুদা ওরফে শাহীন, হাসান আলীর শ্যালক আনাস মাহমুদ ওরফে রেজওয়ান ও ভাড়াটে খুনি মারুফ রেজা।

মামলা সূত্রে জানা যায়, সগিরা মোর্শেদ সালাম ১৯৮৯ সালের ২৫ জুলাই ভিকারুননিসা নূন স্কুল থেকে মেয়েকে আনতে যান। বিকেল পাঁচটার দিকে সিদ্ধেশ্বরী রোডে পৌঁছালে মোটরসাইকেলে আসা ছিনতাইকারীরা তার হাতে থাকা স্বর্ণের চুড়ি ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। এ সময় তাকে গুলি করা হয়। পরে হাসপাতালে নেয়ার পথেই মারা যান তিনি। এ ঘটনায় ওই দিনই রমনা থানায় মামলা করেন তার স্বামী আব্দুস সালাম চৌধুরী।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App