×

জাতীয়

আগ্নেয়াস্ত্র হাতে যুবলীগ ক্যাডারের ছবি ভাইরাল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ জুলাই ২০২২, ১০:৫২ পিএম

আগ্নেয়াস্ত্র হাতে যুবলীগ ক্যাডারের ছবি ভাইরাল

আগ্নেয়াস্ত্র হাতে ফেসবুকে ভাইরাল হওয়া যুবলীগ ক্যাডার। ছবি: সংগৃহীত

কুমিল্লার চৌদ্দগ্রামে আগ্নেয়াস্ত্র হাতে এক যুবলীগ ক্যাডারের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। যুবলীগের ওই ক্যাডারের বিরুদ্ধে চৌদ্দগ্রাম উপজেলা যুবলীগের আহ্বায়ক ও উপজেলার শ্রীপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান শাহজালাল মজুমদারের ওপর হামলার অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার (১৪ জুলাই) বিকেল সাড়ে তিনটার দিকে উপজেলার শ্রীপুর ইউনিয়নের নালঘর বাজারে এ ঘটনা ঘটে। এ সময় দু’পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনাও ঘটেছে। হামলায় শাহজালাল মজুমদার ও তার গাড়ি চালক আমজাদ হোসেন আহত হয়েছেন। হামলায় শাহজালাল মজুমদারের ব্যক্তিগত গাড়ি ভাঙচুর করা হয়েছে।

এদিকে হামলার ঘটনার পর অভিযুক্ত মনিরুজ্জামান জুয়েলের হাতে থাকা যুক্তরাষ্ট্রে তৈরি একটি এমপি-৫ মডেলের মেশিনগানের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। ওই ছবিতে মনিরুজ্জামান জুয়েলকে একই উপজেলার মিয়াবাজারের গ্রীন ভিউ রেস্টুরেন্টের সামনে মেশিনগানটি এক হাতে নিয়ে আরেক হাতে সিগারেট টানতে দেখা যায়। এছাড়া, আগ্নেয়াস্ত্র হাতে ঘটনাস্থল থেকে চলে যাওয়ার সময় তার আরেকটি ছবিও ফেসবুকে ছড়িয়ে পড়েছে। অভিযুক্তের বিরুদ্ধে একাধিক মামলায় আদালতের গ্রেপ্তারি পরোয়ানা থাকলে পুলিশ তাকে গ্রেপ্তার করে না বলে অভিযোগ উঠেছে।

হামলায় আহত যুবলীগ নেতা শাহজালাল মজুমদার বলেন, পাশের গোলাপনগর গ্রাম থেকে একটি সামাজিক অনুষ্ঠানের দাওয়াত খেয়ে আসার পথে বৃহস্পতিবার দুপুরে চিহ্নিত ক্যাডার মনিরুজ্জামান জুয়েলের নেতৃত্বে সাত-আটজন সন্ত্রাসী আমার গাড়ি গতিরোধ করে। তাদের সবার হাতেই অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র ও দেশীয় বিভিন্ন অস্ত্র ছিলো। আমার গাড়িতে আমি আর চালক আমজাদ হোসেন ছাড়া কেউ ছিলেন না। সন্ত্রাসীদের হামলায় আমি দৌঁড়ে নালঘর বাজারের পার্শবর্তী সামাদ মেম্বারের বাড়িতে আশ্রয় নেই। এ সময় সন্ত্রাসীরা আমার প্রাইভেটকারটি ভাঙচুর করে। পরে স্থানীয়রা একত্রিত হলে সন্ত্রাসীরা পালিয়ে যায়।

শাহজালাল মজুমদারের দাবি, যুবলীগ ক্যাডার হিসেবে পরিচিত মনিরুজ্জামান জুয়েলের বিরুদ্ধে একাধিক মামলায় আদালতের গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে। কিন্তু রহস্যজনক কারণে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তাকে গ্রেপ্তার করে না। এ ছাড়া তিনি একাধিক মামলার সাজাপ্রাপ্ত আসামিও। তার কাছে বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র রয়েছে।

হামলার ঘটনার পর থেকে আগ্নেয়াস্ত্রের ছবিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে এনিয়ে উপজেলাজুড়ে তোলপাড় শুরু হয়। ঘটনার পর থেকে ওই এলাকাতে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। ঘটনাস্থলে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।

অস্ত্রের ছবি ও হামলার সম্পর্কে বক্তব্য জানতে মনিরুজ্জামান জুয়েলের সঙ্গে একাধিকবার যোগাযোগ করা হলেও তার বক্তব্য পাওয়া যায়নি। এ ছাড়া তার ব্যবহৃত মোবাইফোনও বন্ধ রয়েছে।

এ প্রসঙ্গে জানতে চাইলে চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শুভ রঞ্জন চাকমা বলেন, ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। লিখিত অভিযোগ পেলে ঘটনাটি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

তিনি বলেন, মনিরুজ্জামান জুয়েলের বিরুদ্ধে আদালতের গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে। তাকে গ্রেপ্তারের চেষ্টা করছি আমরা। তবে সে এলাকায় থাকে না। হঠাৎ হঠাৎ এসে আবার চলে যায়। ফেসবুকে ভাইরাল হওয়া তার হাতে থাকা অস্ত্রটির বিষয়ে খোঁজ নেয়া হচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App