×

খেলা

দ্বিতীয় ওয়ানডেতেই সিরিজ জিততে চায় বাংলাদেশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ জুলাই ২০২২, ০৮:২৪ এএম

দ্বিতীয় ওয়ানডেতেই সিরিজ জিততে চায় বাংলাদেশ

বুধবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে জিততে চায় বাংলাদেশ। ছবি: সংগৃহীত

গায়ানার প্রোভিডেন্স স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে আগামীকাল বৃহস্পতিবার (১৪ জুলাই) মাঠে নামবে বাংলাদেশ। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে সাতটায়। হাতে তৃতীয় ওয়ানডে ম্যাচ থাকলেও দ্বিতীয় ওয়ানডেতেই জয় নিশ্চিত করতে চায় বাংলাদেশ।

টেস্ট ও টি-টোয়েন্টিতে ভরাডুবির পর প্রথম ওয়ানডে ম্যাচে জয় পেয়ে আত্মবিশ্বাসী হয় টাইগাররা। গত সোমবার ওয়েস্ট ইন্ডিজকে ৬ উইকেটে হারায় বাংলাদেশ। আর এতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ এক-শূন্যতে এগিয়ে গেছে ‍তামিম ইকবাল বাহিনী।

আরও পড়ুন : ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দাপুটে জয় দিয়ে শুরু টাইগারদের

এ প্রসঙ্গে ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল বলেন, ক্যারিবীয়দের বিপক্ষে এগিয়ে থাকলেও হাল ছাড়তে রাজি নয় তার দল। বাংলাদেশ প্রথম ওয়ানডেতে বেশ কয়েকটি ক্যাচ ফেলেছেন এবং যদি এই ধারা অব্যাহত থাকে তবে দল বড় সমস্যায় পড়তে পারে।

এখন পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশ ৪২টি ওয়ানডে খেলেছে। এর মধ্যে ১৯টিতে জিতেছে, ২১টিতে হেরেছে। পরিত্যক্ত হয় দুটি। দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয় ও হারের ব্যবধান কমানোর জন্য এই সিরিজ বাংলাদেশের জন্য সবচেয়ে ভালো সুযোগ। এবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টানা চতুর্থ সিরিজ জয় ও ২০১৫ সাল থেকে ২০টির মধ্যে ১৬তম জয়ের সুযোগ তৈরি হয়েছে টাইগারদের সামনে।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মাহমুদউল্লাহ রিয়াদ, কাজী নুরুল হাসান সোহান, আফিফ হোসেন, মেহেদী হাসান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান ও নাসুম আহমেদ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App