×

খেলা

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দাপুটে জয় দিয়ে শুরু টাইগারদের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ জুলাই ২০২২, ০৮:১১ এএম

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দাপুটে জয় দিয়ে শুরু টাইগারদের

রবিবারের ওয়ানডে ম্যাচে দাপুটে জয় তুলে নেয় সফরকারীরা। ছবি: সংগৃহীত

বাংলাদেশের স্কোর: ১৫১/৪, লিড ১-০, ওভার: ৩১.৫; ওয়েস্ট ইন্ডিজ: ১৪৯/৯

এবারের উইন্ডিজ সফরে টেস্ট সিরিজের পর থেকেই টি-টোয়েন্টি সিরিজ হেরে কোণঠাসা হয়ে পড়েছিল বাংলাদেশ দল। তবে ওয়ানডেতে সেই অবস্থা কাটিয়ে উঠতে পেরেছেন টাইগাররা। তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে ক্যারিবীয়দের দেয়া ১৫০ রানের টার্গেট টপকাতে নেমে ৬ উইকেট আর ৫৫ বল হাতে রেখেই দাপুটে জয় তুলে নিয়েছেন সফরকারীরা। এতে বাংলাদেশ দল চার উইকেটে ১৫১ রান সংগ্রহ করেছে।

দাপুটে এই জয় দিয়ে আরও একবার মনে করিয়ে দিল, তামিম ইকবালের দল ওয়ানডেতে কেন এতো আশাজাগানিয়া হয়ে উঠেছে। বৃষ্টির কারণে ৪১ ওভারে নেমে আসা এই ম্যাচে জয়ের ভিতটা অবশ্য গড়ে দেন টাইগার বোলাররা। পরে টার্গেট টপকাতে নেমে সেই পদাঙ্ক অনুসরণ করে দলকে সহজ জয় এনে দিয়েছেন ব্যাটসম্যানরা। এতে সিরিজে ১-০ তে এগিয়ে গেল বাংলাদেশ দল।

তবে এমন প্রাপ্তির মধ্যেও টাইগারদের আক্ষেপ আর হতাশা আছে। জয়ের ব্যবধান হতে পারতো আরও বড়। বোলিং আর ব্যাটিং ভালো করলেও হতশ্রী ছিল ফিল্ডিং বিভাগ। উইন্ডিজের শেষ উইকেট জুটিতেই বাংলাদেশ দলের হাত থেকে পড়েছে তিনটি সহজ ক্যাচ। গোটা ইনিংসে হাত গলিয়েছে পাঁচটির মতো ক্যাচ। এছাড়া, এ ম্যাচে আম্পায়ারদের দেয়া বেশ কয়েকটি সিদ্ধান্তের বিপক্ষে প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ দল। এ নিয়ে টাইগারদের ড্রেসিংরুমেও অসন্তোষ দেখা গেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App