×

সারাদেশ

শোলাকিয়ায় ঈদের জামাতে মুসল্লির ঢল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ জুলাই ২০২২, ০১:৪৮ পিএম

শোলাকিয়ায় ঈদের জামাতে মুসল্লির ঢল

রবিবার কিশোরগঞ্জের শোলাকিয়ায় ঈদ জামাত সম্পন্ন হয়। ছবি: সংগৃহীত

রাতে আষাঢ়ের বৃষ্টি সকালে ঈদ জামাতের জন্য প্রতিবন্ধকতা সৃষ্টি করতে পারেনি। আজ রবিবার (১০ জুলাই) কিশোরগঞ্জের শোলাকিয়ায় ঈদ জামাতে মুসল্লির যেন ঢল নেমেছিল। রাতের বৃষ্টিতে ভিজে কাদাময় মাঠেই সকাল পৌনে নয়টায় ঈদ জামাত শুরু হয়।

এমন সুন্দর আবহাওয়ায় আজ নজিরবিহীন নিরাপত্তা-ব্যবস্থার মধ্য দিয়ে দেশের বৃহত্তম ঈদুল আজহার জামাত হয়েছে কিশোরগঞ্জের ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহ ময়দানে। ১৯৫তম জামাতে অসুস্থতার কারণে আসতে পারেননি শোলাকিয়া ঈদগাহ খতিম মাওলানা ফরিদ উদ্দিন মাসউদ। তার স্থলে জামাতে ইমামতি করেন মারকাস মসজিদের খতিব হজরত মাওলানা হিফজুর রহমান খান। নামাজ শুরু হয় সকাল নয়টায়।

নামাজে অংশ নেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি এম. ইনায়েতুর রহিম, এশিয়া উপমহাদেশের সবচেয়ে বড় ঈদগাহ মিনার পরিকল্পনাকারী জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি, জেলা পরিষদের প্রশাসক আজিজুল ইমাম চৌধুরী, পুলিশ সুপার আনোয়ার হোসেনসহ বিভিন্ন স্তরের মুসল্লিরা। এই নামাজে দিনাজপুর জেলার ১৩টি উপজেলাসহ আশপাশের জেলাগুলোর মুসল্লিরাও অংশগ্রহণ করেন।

শোলাকিয়ায় নামাজ পড়ার জন্য দূর-দূরান্ত থেকে মুসল্লিরা সমবেত হয়েছেন। গ্রামের মুসল্লিরা সাইকেল ও পায়ে হেঁটে জামাতে অংশ নেন। এদিকে, বাংলাদেশ রেলওয়ে শোলাকিয়ায় ঈদের জামাতে অংশগ্রহণ নিশ্চিত করতে মুসল্লিদের যাতায়তের সুবিধার জন্য ‘শোলাকিয়া স্পেশাল এক্সপ্রেস ট্রেন’ নামে দু’টি বিশেষ ট্রেন চলাচলের ব্যবস্থা নেন। ট্রেন দুইটি ভৈরব ও ময়মনসিংহ থেকে সকালে ছেড়ে আসে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App