×

জাতীয়

পদ্মা সেতুতে তিনদিনে টোল আদায় ১১ কোটি টাকা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ জুলাই ২০২২, ০৪:৪৬ পিএম

পদ্মা সেতুতে তিনদিনে টোল আদায় ১১ কোটি টাকা

পদ্মা সেতু পারাপারে টোল আদায়। ছবি: সংগৃহীত

গত তিনদিনে (গত বৃহস্পতিবার রাত ১২টা থেকে শনিবার বেলা ১১টা ৫৯ মিনিট পর্যন্ত) দেশের সবচেয়ে বড় অবকাঠামো স্বপ্নের পদ্মা সেতুতে ৭৪ হাজার ২২২টি গাড়ি পারাপার হয়েছে। আর এতে টোল আদায় হয়েছে ১০ কোটি ৯৭ লাখ ৯ হাজার ৬০০ টাকা।

রবিবার (১০ জুলাই) সেতু কর্তৃপক্ষ এ তথ্য অবহিত করেছে।

সেতু কর্তৃপক্ষ জানায়, পদ্মা সেতুতে গত বৃহস্পতিবার ২২ হাজার ৭০৩টি গাড়ি পারাপার হয়েছে। এতে টোল আদায় হয়েছে তিন কোটি ১৬ লাখ ৫১ হাজার ৬৫০ টাকা। শুক্রবার পারাপার হয়েছে ৩১ হাজার ৭২৩টি গাড়ি। এতে টোল আদায় হয়েছে চার কোটি ১৯ লাখ ৩৯ হাজার ৬৫০ টাকা। যা এ পর্যন্ত একদিনে প্রথমবারের মতো টোল আদায়ের সর্বোচ্চ রেকর্ড। এছাড়া, শনিবার ১৯ হাজার ৭৯৬টি গাড়ি পারাপার হয়েছে। এতে টোল আদায় হয়েছে দুই কোটি ৭৩ লাখ ৮৮ হাজার ৩০০ টাকা।

গত তিনদিনে মাওয়া প্রান্তের টোল প্লাজা হয়ে সেতু পার হয়েছে মোট ৪৪ হাজার ৫৭৫টি গাড়ি। এতে পাঁচ কোটি ৮২ লাখ ৪২ হাজার ৫৫০ টাকা টোল আদায় হয়েছে। আর জাজিরা প্রান্তের টোল প্লাজা হয়ে সেতু পাড়ি দিয়েছে ২৯ হাজার ৬৪৭টি গাড়ি।এতে টোল আদায় হয়েছে চার কোটি ২৭ লাখ ৩৭ হাজার ৫০ টাকা।

এর আগে, গত ১ জুলাই পদ্মা সেতুতে তিন কোটি ১৬ লাখ টাকা টোল আদায় করা হয়েছে। ওই দিন সেতু দিয়ে ২৬ হাজার ৩৯৮টি গাড়ি পারাপার হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App