×

জাতীয়

ঈদের দিনে দুর্গম সীমান্তে বিজিবি মহাপরিচালক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ জুলাই ২০২২, ০৭:৪০ পিএম

ঈদের দিনে দুর্গম সীমান্তে বিজিবি মহাপরিচালক

রবিবার সুনামগঞ্জ ব্যাটালিয়ন সদর ও বন্যাদুর্গত দূর্গম সীমান্তবর্তী ডুলুরা বিওপি পরিদর্শন করেন বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল সাকিল আহমেদ। ছবি: ভোরের কাগজ

ঈদের দিনে দুর্গম সীমান্তে বিজিবি মহাপরিচালক

বিজিবি মহাপরিচালক বন্যাদুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করেন। ছবি: ভোরের কাগজ

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর মহাপরিচালক মেজর জেনারেল সাকিল আহমেদ ঈদের দিনে ঈদের আনন্দ ভাগ করে নিতে দুর্গম সীমান্তে দায়িত্বরত বিজিবি সদস্য ও বন্যাদুর্গত মানুষের পাশে ছুটে গেছেন। বিজিবি’র সরাইল রিজিয়নের আওতাধীন সুনামগঞ্জ ব্যাটালিয়ন সদর ও বন্যাদুর্গত দুর্গম সীমান্তবর্তী ডুলুরা বিওপি পরিদর্শন করেছেন। তিনি ডুলুরা বিওপি'র দায়িত্বপূর্ণ এলাকার বন্যায় ক্ষতিগ্রস্ত অসহায় মানুষের মাঝে ঈদের উপহার সামগ্রী ও ত্রাণসামগ্রী বিতরণ করেন।

[caption id="attachment_358224" align="aligncenter" width="1280"] বিজিবি মহাপরিচালক বন্যাদুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করেন। ছবি: ভোরের কাগজ[/caption]

বিজিবি সূত্র জানায়, পরিবার-পরিজনদের সাথে ঈদ উদযাপনের আনন্দ উৎসর্গ করে দেশের সার্বভৌমত্ব ও সীমান্ত সুরক্ষার সুমহান দায়িত্বে নিয়োজিত বিজিবি সদস্যদের মনোবল দৃঢ়করণ এবং তাদের সাথে ঈদের শুভেচ্ছা ও কুশলাদি বিনিময়ের জন্য বিজিবি মহাপরিচালক আজকের এই ঈদের দিনে সুনামগঞ্জের দুর্গম সীমান্তবর্তী ডুলুরা বিওপি পরিদর্শন। এমন একটি বিশেষ দিনে মহাপরিচালককে কাছে পেয়ে দুর্গম সীমান্তে দায়িত্বরত বিজিবি সদস্যগণ আবেগাপ্লুত হয়ে পড়ে। পরিদর্শনকালে বিজিবি মহাপরিচালক সেখানে নিয়োজিত সকল বিজিবি সদস্যদের সাথে ঈদের শুভেচ্ছা ও কুশলাদি বিনিময় করেন। দূর্গম সীমান্তে নানা প্রতিকূলতার মধ্যেও দক্ষতা ও সাফল্যের সাথে দায়িত্ব পালনের জন্য তিনি বিজিবি সদস্যদের ধন্যবাদ ও আন্তরিক অভিনন্দন জানান। একইসাথে তাদেরকে দেশপ্রেম, শৃঙ্খলা, সততা, নিষ্ঠা ও দক্ষতার সাথে পবিত্র দায়িত্ব পালনের জন্য বিভিন্ন দিক-নির্দেশনা প্রদান করেন।

এরপর বিজিবি মহাপরিচালক সুনামগঞ্জ ব্যাটালিয়নের অধীনস্থ বিশ্বম্ভরপুর উপজেলার শলুকাবাদ ইউনিয়নের দুর্গম সীমান্তবর্তী বন্যাদুর্গত পূর্ব ডুলুরা গ্রামের ৫০০টি অসহায় পরিবারের মাঝে ঈদের উপহার সামগ্রী হিসেবে গরুর মাংস, পোলাও চাল, সেমাই, চিনি, কিসমিস, বাদাম ও মসলা এবং ত্রাণসামগ্রী হিসেবে চাল, ডাল, তেল, লবণ এবং বিশুদ্ধ পানি বিতরণ করেন।

পরবর্তীতে বিজিবি মহাপরিচালক সুনামগঞ্জ ব্যাটালিয়ন সদরে সব সদস্যের সাথে প্রীতিভোজে অংশ নেন। তিনি বিকেলে ঢাকায় ফেরেন।

এই সফরকালে বিজিবির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App