×

খেলা

সাইফ-জামালের নাটকীয় ড্র

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ জুলাই ২০২২, ১০:০০ পিএম

সাইফ-জামালের নাটকীয় ড্র

শুক্রবার মুন্সীগঞ্জের বীরশ্রেষ্ঠ ফ্লাইট লেফটেন্যান্ট মতিউর রহমান স্টেডিয়ামে সাইফ স্পোর্টিং ক্লাব ও শেখ জামালের মধ্যকার ম্যাচ শুরু আগে দুই অধিনায়কের সঙ্গে রেফারির আলোচনা

বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএলে শুক্রবার সাইফ স্পোর্টিং ক্লাব ও শেখ জামালের মধ্যকার ম্যাচটি নাটকীয় ড্র হয়। অতিরিক্ত সময়ের ২-২ গোলে শেষ হয় ম্যাচটি। শুক্রবার (৯ জুলাই) মুন্সীগঞ্জের বীরশ্রেষ্ঠ ফ্লাইট লেফটেন্যান্ট মতিউর রহমান স্টেডিয়ামে খেলার শুরু থেকেই দুর্দান্ত ফুটবল উপহার দেয় দুই দল। মেলে ধরে পাসিং ফুটবলের পসরা। কিন্তু আক্রমণ শানিত করতে পারছিল না কোনো দল। ষষ্ঠ মিনিটে ধাক্কা খায় সাইফ স্পোর্টিং। রায়হান হাসানকে জাপটে ধরে ফেলে দিতে গিয়ে চোট পান এমেকা ওগবাহ। এমেকা মাঠ ছাড়লে বদলি হিসেবে নামেন সাজ্জাদ হোসেন। প্রতিপক্ষের রক্ষণে গিয়ে খেই হারিয়ে ফেলছিল দুই দল। দূরপাল্লার শটে চেষ্টা করেও লাভ হচ্ছিল না। এমন ম্যাড়মেড়ে ম্যাচের ‘ডেডলক’ খোলে ৩৭তম মিনিটে। বদলি খেলোয়াড় সোহানুর রহমান সোহানের গোলে এগিয়ে যায় শেখ জামাল। শাকিল আহমেদের কর্নারে হেডে দলকে এগিয়ে নেন তিনি। এরপর সমতায় ফিরতে আপ্রাণ চেষ্টা করতে থাকে সাইফ। ৬২তম মিনিটে রাহিম উদ্দিনের বাঁকানো শট লাফিয়ে এক হাতের ছোঁয়ায় সেভ করেন শেখ জামাল গোলরক্ষক। ৭৫ মিনিট পর্যন্ত ১-০ গোলে এগিয়েছিল বাংলাদেশ প্রিমিয়ার লিগের সাবেক চ্যাম্পিয়ন শেখ জামাল ধানমন্ডি ক্লাব। জামাল ভূঁইয়ার কর্নার সৌরভের হাতে লাগলে ৭৬ মিনিটে পেনাল্টি পায় সাইফ। পেনাল্টি ভালোভাবেই কাজে লাগায় তারা। এমেরি বাইসেঙ্গে গোল করে ম্যাচে ফেরান দলকে। অতিরিক্ত সময়ের চতুর্থ মিনিটে আবার গোল পায় সাইফ। আসরর গফুরভের দারুণ এক গোলে এগিয়ে যায় দলটি। সাইফ সমর্থকরা তখন স্বপ্ন দেখছিল ম্যাচ জয়ের। কিন্তু হঠাৎই ঘুরে যায় ম্যাচের মোড়। ম্যাচ শেষ হওয়ার একেবারে শেষ মুহূর্তে পেনাল্টি পেয়ে যায় শেখ জামাল। ওতাবেক তা কাজে লাগায় সফলভাবে। হারতে থাকা ম্যাচ নাটকীয়ভাবে ড্র করে শেখ জামাল। এর মধ্য দিয়ে মূল্যবান একটি পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে দলটি।

উল্লেখ্য, সাইফ-জামালের মধ্যকার প্রথম পর্বের ম্যাচটিও ২-২ গোলে ড্র হয়েছিল। ম্যাচটি জিতলে এককভাবে পয়েন্ট টেবিলের তিন নম্বর জায়গা দখল হতো শেখ জামালের। কিন্তু তা আর সম্ভব হয়নি। এই ড্রয়ে পয়েন্ট টেবিলের অবস্থান পরিবর্তন হয়নি। ১৯ ম্যাচ শেষে দুই দলের পয়েন্টই ৩৪ করে। গোল করায় এগিয়ে থাকায় টেবিলের ৩ নম্বরে সাইফ। অন্যদিকে শেখ জামাল ধানমন্ডি ক্লাব আছে চার নম্বরে।

মুন্সীগঞ্জেই সাইফের পরের ম্যাচ বসুন্ধরা কিংসের বিপক্ষে। সেই ম্যাচে কিংস জিতলে হ্যাটট্রিক শিরোপার স্বাদ পাবে। দুরন্ত ফর্মে থাকা সাইফ কিংসকে আটকে দিতে পারলে লিগে খানিকটা নাটকীয়তা থাকবে। শনিবার থেকে ১৩ জুলাই পর্যন্ত ঈদের বিরতি। ১৪ জুলাই চার ভেন্যুতে এই রাউন্ডের বাকি চার ম্যাচ অনুষ্ঠিত হবে। ১৮ জুলাই থেকে শুরু ২০তম রাউন্ড।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App