×

আন্তর্জাতিক

ফ্লয়েড হত্যা: অভিযুক্ত পুলিশ কর্মকর্তার আরও ২০ বছরের কারাদণ্ড

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ জুলাই ২০২২, ১১:৫২ এএম

ফ্লয়েড হত্যা: অভিযুক্ত পুলিশ কর্মকর্তার আরও ২০ বছরের কারাদণ্ড

ফ্লয়েড হত্যায় অভিযুক্ত যুক্তরাষ্ট্রের মিনেপোলিসের সাবেক পুলিশ কর্মকর্তা ডেরেক চাওভিন। ছবি: সংগৃহীত

মার্কিন কৃষ্ণাঙ্গ নাগরিক জর্জ ফ্লয়েড হত্যার অভিযোগে পুলিশ কর্মকর্তা যুক্তরাষ্ট্রের মিনেপোলিসের সাবেক পুলিশ কর্মকর্তা ডেরেক চাওভিনকে আরও ২০ বছরের কারাদণ্ডাদেশ দেয়া হয়েছে।

স্থানীয় সময় বৃহস্পতিবার (৭ জুলাই) এ আদেশ দেন আদালত। এর আগে ২০২১ সালের ডিসেম্বর নাগরিক অধিকার ক্ষুণ্ন করার আরও একটি অভিযোগে দোষী সাব্যস্ত হয়েছিলেন চাওভিন। খবর বিবিসির।

৪৬ বছর বয়সি কৃষ্ণাঙ্গ জর্জ ফ্লয়েডকে দায়িত্ব পালনরত অবস্থায় হত্যা করেন চাওভিন। সেজন্য তিনি বর্তমানে ২২ বছরের কারদণ্ডের একটি সাজা ভোগ করছেন। দুটি সাজাই একই সঙ্গে চলবে এবং তাকে এখন ফেডারেল জেলে হস্তান্তর করা হবে।

গত বছরের ২৫ মে টেক্সাস অঙ্গরাজ্যের হিউস্টনের বাসিন্দা ফ্লয়েডের (৪৬) বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছিল যে, তিনি ২০ ডলারের একটি জাল নোট দিয়ে দোকান থেকে সিগারেট কেনার চেষ্টা করছিলেন। মিনেসোটা অঙ্গরাজ্যের মিনিয়াপোলিস শহরের পুলিশ তাকে আটক করে। গ্রেপ্তারের সময় সড়কে শ্বেতাঙ্গ পুলিশ অফিসার ডেরেক চাওভিন টানা নয় মিনিট তার ঘাড়ের পিছনে হাটু দিয়ে চেপে বসলে ফ্লয়েডের মৃত্যু হয়। এ ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে ফুঁসে উঠে আমেরিকাসহ পৃথিবীর নানা প্রান্তের মানুষ। পৃথিবীজুড়ে বর্ণবাদ বিরোধী বিক্ষোভ ছড়িয়ে পড়ে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App