×

আন্তর্জাতিক

জাপানের সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবে গুলিবিদ্ধ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ জুলাই ২০২২, ০৯:৫৪ এএম

জাপানের সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবে গুলিবিদ্ধ

শুক্রবার জাপানের সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবে গুলিবিদ্ধ হন। ছবি: সংগৃহীত

# আশঙ্কাজনক অবস্থায় গুলিবিদ্ধ শিনজো আবে হাসপাতালে # এ ঘটনায় সন্দেহভাজন একজন আটক, জিজ্ঞাসাবাদ চলছে

জাপানের সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবে গুলিবিদ্ধ হয়েছেন। এ ঘটনায় সন্দেহভাজন হওয়ায় ৪২ বছর বয়সী এক হামলাকারীকে আটক করেছে পুলিশ। জিজ্ঞাসাবাদ শেষে পুলিশ জানিয়েছে, আটককৃত ওই সন্দেহভাজনের নাম তেতসুয়া ইয়ামাগমি।

এদিকে গুলিবিদ্ধ শিনজো আবেকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে পাঠানো হয়েছে।

আজ শুক্রবার (৮ জুলাই) জাপানভিত্তিক সম্প্রচারমাধ্যম এনএইচকে’র বরাত দিয়ে জাপানের নারা শহরে এ ঘটনা ঘটে বলে নিশ্চিত করেছে ব্রিটিশ সংবাদমাধ্যম রয়টার্স।

জাপানের নারা শহরে ভাষণ দেয়ার সময় দেশটির সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবেকে লক্ষ্য করে পেছন দিক থেকে হামলা করে গুলি করা হয়।

ঘটনাস্থলে এনএইচকে’র এক প্রতিবেদক গুলির শব্দ শুনেছেন এবং জাপানের সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবেকে রক্তাক্ত দেখেছেন। নির্বাচনী প্রচারণায় ভাষণরত অবস্থায় দেশটির সাবেক এই প্রধানমন্ত্রীকে হামলাকারীকে স্থানীয় সময় সকাল সাড়ে ১১টার দিকে আটক করা হয়।

উল্লেখ্য, জাপানের সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবে দেশটিতে সবচেয়ে দীর্ঘ সময় ক্ষমতায় ছিলেন। ২০১২ সালে প্রধানমন্ত্রীর দায়িত্ব নেয়া এই নেতা অসুস্থতার কারণে ২০২০ সালের আগস্টে পদত্যাগের ঘোষণা দেন। এর আগে ২০০৭ সালেও প্রধানমন্ত্রী থাকাকালীন এই পদে ইস্তফা দেন। জাপানের জনপ্রিয় এই নেতা কিশোর বয়স থেকে আলসারেটিভ কোলাইটিস নামক এক রোগে ভুগছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App