×

জাতীয়

দুর্যোগে আওয়ামী লীগই মানুষের বড় ভরসা: নানক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ জুলাই ২০২২, ০৭:৫০ পিএম

দুর্যোগে আওয়ামী লীগই মানুষের বড় ভরসা: নানক

সিলেটের ওসমানীনগর উপজেলার বড় ধিরারাই গ্রামে বৃহস্পতিবার বানভাসিদের মধ্যে ত্রাণ বিতরণকালে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক। ছবি: ভোরের কাগজ

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং সাবেক মন্ত্রী জাহাঙ্গীর কবির নানক বলেছেন, যেকোনো দুর্যোগ দুর্বিপাকে আওয়ামী লীগই দেশের মানুষের সবচেয়ে বেশি আশা ও ভরসার স্থান। স্মরণকালের ভয়াবহ বন্যার শুরুতেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেট ও সুনামগঞ্জবাসীর পাশে ছুটে এসেছিলেন। নিজের চোখে মানুষের দুঃখ, দুর্দশা দেখে বরাদ্দ দিয়েছেন প্রয়োজনীয় ত্রাণ সহায়তা। সেগুলো সুন্দরভাবে বানবাসী মানুষের হাতে পৌঁছে দেয়া হয়েছে। বন্যায় ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি মেরামতের জন্য এখন প্রতিটি পরিবারের হাতে ১০ হাজার টাকা করে তুলে দেয়া হচ্ছে। একমাত্র আওয়ামী লীগ ক্ষমতায় ছিল বলে এতকিছু সম্ভব হয়েছে।

বৃহস্পতিবার (৭ জুলাই) সিলেটের ওসমানীনগর উপজেলার বড় ধিরারাই গ্রামে যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরীর উদ্যোগে বানভাসিদের মধ্যে ত্রাণ বিতরণকালে এসব কথা বলেন তিনি।

নানক বলেন, খারাপ আবহাওয়া উপেক্ষা করে বন্যার শুরুতেই প্রধানমন্ত্রী সিলেট ও সুনামগঞ্জে ছুটে এসেছিলেন। তিনি বন্যার্তদের জন্য প্রয়োজনীয় সব পদক্ষেপ গ্রহণ করেছেন। শুধু সরকারি উদ্যোগেই নয়, আওয়ামী লীগ, যুবলীগ এবং অন্যান্য অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরাও প্রধানমন্ত্রীর নির্দেশে বন্যা মোকাবেলায় ঝাঁপিয়ে পড়েছিলেন। এখনও প্রতিদিনই তারা বানভাসিদের পাশে ছুটে যাচ্ছেন। খাবার খাইয়ে দিচ্ছেন, নগদ অর্থ বিতরণ করছেন।

তিনি আরও বলেন, আমরা লুটপাটের রাজনীতিতে বিশ্বাসী নই। তাই কোটি কোটি টাকার ত্রাণসামগ্রী বিতরণ করা হলেও কোথাও কেউ কোনো ধরনের লুটপাটের অভিযোগ তুলতে পারেনি।

বিএনপির কঠোর সমালোচনা করে তিনি বলেন, এই দলের নেতাকর্মীরা সমালোচনার কোনো সুযোগ না পেয়ে প্রতিদিনই আবোলতাবোল বকে চলেছে। এত এত ত্রাণ বিতরণের পরও তাদের চোখে সরকার বা আওয়ামী লীগের তৎপরতা চোখে পড়ছে না। জনগণের জন্য ভালোবাসা নেই বলেই আমাদের তৎপরতা তাদের চোখে পড়ছে না। তারা কেবল যে কোনোভাবে ক্ষমতায় যাওয়ার লোভে উন্মত্ত হয়ে রয়েছে। তবে তাদের সেই দিবাস্বপ্ন কেবল স্বপ্ন হয়েই থাকবে। মানুষ এই দুর্নীতিবাজদের প্রত্যাখ্যান করেছে।

এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী এবং সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ যুবলীগ ছাত্রলীগসহ অন্যান্য অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

এছাড়া, দুপুরে দক্ষিণ সুরমা ও বালাগঞ্জে সিলেট -৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিরের পক্ষ থেকে ত্রাণ বিতরণ ও বিকেলে সিলেটে বন্যা কবলিত কোম্পানীগঞ্জ ও গোয়াইনঘাট উপজেলার বানভাসিদের জন্য প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ঈদ উপহারের চেক উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের হাতে অর্পণ করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App