×

জাতীয়

বরিশালে বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের সংঘর্ষ, আহত ৭

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ জুলাই ২০২২, ১০:১৩ এএম

বরিশালে বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের সংঘর্ষ, আহত ৭

বরিশাল বিশ্ববিদ্যালয়। ফাইল ছবি

# আহত সাতজনের অবস্থা আশঙ্কাজনক

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বরিশালে বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দু’পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে সাতজন আহত হয়েছেন।

মঙ্গলবার (৫ জুলাই) রাত একটার দিকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আহতদের হয়ে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা জানান, বরিশাল সদর আসনের সংসদ সদস্য ও পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম ও বরিশাল সিটি কর্পোরেশনের (বসিক) মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ অনুসারী হয়ে ক্যাম্পাসে ছাত্রলীগের প্রধান দুটি পক্ষ রয়েছে। এর মধ্যে একটি পক্ষের এমপির অনুসারীদের নেতৃত্বে অমিত হাসান রক্তিম ও ময়িদুর রহমান বাকি এবং মেয়র পন্থীদের নেতৃত্বে আহমেদ সিফাত ও সৈয়দ রুম্মান ইসলামসহ বেশ কয়েকজন রয়েছেন। দু’পক্ষই ক্যাম্পাসে দীর্ঘদিন ধরে ছাত্রলীগের নামে প্রভাব বিস্তারের চেষ্টা চালিয়ে যাচ্ছে এবং বিভিন্ন ঘটনায় নেতৃত্ব দেয়া নিয়ে তাদের মধ্যে বিরোধ দেখা দেয় প্রায়ই।

আরও পড়ুন : বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীকে মারধর, ২ ঘণ্টা বন্ধ ঢাকা-কুয়াকাটা মহাসড়ক

ক্যাম্পাস সূত্রে জানা গেছে, মঙ্গলবার বিকেলে বরিশাল নগরের সিঅ্যান্ডবি রোডের কলেজ অ্যাভিনিউ তিনমাথা এলাকায় তুচ্ছ ঘটনার জের ধরে বিশ্ববিদ্যালয়ের মাস্টার্সের ছাত্র রাইদুল ইসলাম নীরবকে মারধর করেন স্থানীয় যুবকরা। এ ঘটনায় শিক্ষার্থীরা নগরের সিঅ্যান্ডবি রোড সোমালয় ভবন সংলগ্ন তেমাথা মোড়ে অবস্থান নিয়ে বিক্ষোভ করতে থাকে। যার ফলশ্রুতিতে ঢাকা-কুয়াকাটা মহাসড়কে যান চলাচল বন্ধ থাকে। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসনের আশ্বাসে অবরোধ প্রত্যাহার করে নেন শিক্ষার্থীরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App