×

জাতীয়

নড়াইলে অধ্যক্ষ লাঞ্ছিত: নূরনবী তিনদিনের রিমান্ডে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ জুলাই ২০২২, ০২:৪৭ পিএম

নড়াইলে অধ্যক্ষ লাঞ্ছিত: নূরনবী তিনদিনের রিমান্ডে

নড়াইলে অধ্যক্ষকে লাঞ্ছিত করার অভিযোগে বুধবার নূরনবীকে তিনদিনের রিমান্ড মঞ্জুর করা হয়েছে। ছবি: ভোরের কাগজ

নড়াইলের ইউনাইটেড ডিগ্রি কলেজের অধ্যক্ষকে জুতার মালা পরানোর ঘটনায় অন্যতম আসামি নূরনবীকে তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আজ বুধবার (৬ জুলাই) বেলা ১২টার দিকে সিনিয়র ম্যাজিস্ট্রেট আমাতুল মোর্শেদা এ আদেশ দেন।

পুলিশ ও কলেজ সূত্র নিশ্চিত করে, মির্জাপুর ইউনাইটেড ডিগ্রি কলেজের একাদশ শ্রেণির ছাত্র রাহুল দেব রায় নিজের ফেসবুক আইডিতে নূপুর শর্মার একটি ছবি ব্যবহার করে লেখেন- প্রণাম নিও বস ‘নূপুর শর্মা’ জয় শ্রীরাম। এ পোস্ট দেয়ার পর গত ১৮ জুন কলেজে এলে রাহুলকে পোস্টটি মুছে ফেলতে বলেন বন্ধুরা। কিন্তু তাদের সে কথায় কর্ণপাত করেননি অভিযুক্ত ওই ছাত্র।

ফেসবুকে রাহুলের দেয়া পোস্ট মুছে ফেলতে অস্বীকৃতির প্রেক্ষিতে বিষয়টি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে জানান শিক্ষার্থীরা। একপর্যায়ে ভারপ্রাপ্ত অধ্যক্ষ কলেজের শিক্ষকদের পরামর্শে রাহুলকে পুলিশের হাতে তুলে দেয়ার চেষ্টা করেন। এরই মধ্যে শিক্ষার্থী এবং স্থানীয়রা বিক্ষুব্ধ হয়ে ওঠেন- অভিযোগ করতে থাকেন, ওই শিক্ষার্থীর পক্ষাবলম্বন করছেন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ। একপর্যায়ে কলেজ চত্বরে থাকা শিক্ষকদের তিনটি মোটরসাইকেল পুড়িয়ে দেয়া হয়।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠিচার্জসহ কয়েক রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে পুলিশ। এ ঘটনায় অন্তত ১০ জন শিক্ষার্থী ও স্থানীয় আহত হন।

এদিকে, অভিযুক্ত ছাত্রের বিরুদ্ধে কোনো ব্যবস্থা না নেয়ার অভিযোগ এনে বিক্ষুব্ধ শিক্ষার্থী ও স্থানীয়রা ঘটনার দিন বিকেলে ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাস এবং অভিযুক্ত ছাত্র রাহুল দেব রায়কে জুতার মালা পরিয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করানো হয় এবং পরবর্তীতে পুলিশের হাতে তুলে দেয়া হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App