×

জাতীয়

টেকনাফে দেড় কেজি আইস, ইয়াবাসহ ব্যবসায়ী আটক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ জুলাই ২০২২, ১২:৩৫ পিএম

আইস-ইয়াবাসহ এক মাদক ব্যবসায়ী কক্সবাজারের টেকনাফে বিজিবির হাতে আটক হয়েছেন। এ সময় এক কেজি ৫৫ গ্রাম ক্রিস্টাল মেথ (আইস) ও ১০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে বিজিবির টেকনাফ ব্যাটালিয়ন।

বিজিবি সূত্র এ তথ্য নিশ্চিত করেছে, মঙ্গলবার রাতে গোপন তথ্যের ভিত্তিতে বিজিবির সদস্যরা কৌশলগত অবস্থান নেয় ওই এলাকায়। অভিযানের একপর্যায়ে রাতে একটি ইঞ্জিনচালিত নৌকা চালিয়ে মিয়ানমার থেকে বাংলাদেশের অভ্যন্তরে এসে বেড়িবাঁধের ওপর অপেক্ষারত অপর তিনজনের কাছে একটি ব্যাগ হস্তান্তর করে। এরপর ওই নৌকা ঘুরিয়ে দ্রুত মিয়ানমারের দিকে চলে যায়। এদিকে, বিজিবির টহল দল এই তিন চোরাকারবারিদের চ্যালেঞ্জ করে। বিজিবি টহল দলের উপস্থিতি টের পেয়ে দুজন চোরাকারবারি পালিয়ে যেতে সক্ষম হলেও ফোরকান (২৫) নামে চক্রটির সঙ্গে সংশ্লিষ্ট একজনকে আটক করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি জানান, টেকনাফের হিলা এলাকার দরগাপাড়া গ্রামের বাসিন্দা তিনি। আটককৃত ফোরকানের কাছ থেকে প্লাস্টিকের ব্যাগে থাকা পাঁচ কোটি ৫৭ লাখ ৫০ হাজার টাকা মূল্যমানের এক কেজি ৫৫ গ্রাম ক্রিস্টাল মেথ (আইস) এবং ১০ হাজার পিস ইয়াবা জব্দ করা হয়েছে।

আটককৃত ফোরকানকে পরবর্তী জিজ্ঞাসাবাদে বেড়িবাঁধের পাশে রাখা চোরাচালানের কাজে ব্যবহৃত একটি মোটরসাইকেলও জব্দ করতে সক্ষম হয়। এ ঘটনায় টেকনাফ মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App