×

খেলা

এও কী সম্ভব? দুই ফুটবল ম্যাচে ১৮৭ গোল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ জুলাই ২০২২, ০৮:৪৩ এএম

এও কী সম্ভব? দুই ফুটবল ম্যাচে ১৮৭ গোল

প্রতীকী ছবি

এক ম্যাচে একটি দল জিতেছে ৯৫-০ গোলে। আরেক ম্যাচের ফলাফল ৯১-১ গোল। দুই ম্যাচ মিলে ১৮৭ গোল! এ-ও কি সম্ভব! ৯০ মিনিটে ফুটবল ম্যাচে এত গোল হয় কী করে? শুনতে অবিশ্বাস্য লাগলেও এমন ঘটনাই ঘটেছে সিয়েরা লিওনের দ্বিতীয় স্তরের ফুটবল লিগে।

দুই ম্যাচে ১৮৭ গোলের অকল্পনীয় ঘটনায় তোলপাড় পশ্চিম আফ্রিকার দেশটি। কাহুনলা রেঞ্জার্স ৯৫-০ গোলে হারিয়েছে লোম্বেবু ইউনাইটেডকে। আর ককুইমা লেবানন ৯১-১ গোলে গালফ এফসিকে হারিয়েছে। তার ম্যাচ দুটির প্রায় সব গোলই হয়েছে দ্বিতীয়ার্ধে। খবর গোল ডট কমের।

প্রথমার্ধে ৯৫-০ গোলের ম্যাচটির স্কোরলাইন ছিল ২-০। অর্থাৎ ৯৩ গোল হয়েছে দ্বিতীয়ার্ধে! যার মানে প্রতি মিনিটে দুটি করে গোল হয়েছে। আরেকটি ম্যাচের অবস্থাও একই। এর দ্বিতীয়ার্ধে হয়েছে ৮৪ গোল। প্রথমার্ধে স্কোরবোর্ডে ছিল ৭-১। স্বাভাবিকভাবে এমন দুটি ম্যাচকে পাতানো বলে দাবি করেছে। একে ‘পাতানো ম্যাচের ভয়ংকর ঘটনা’ বলে উল্লেখ করে সিয়েরা লিওন ফুটবল অ্যাসোসিয়েশনের (এসএলএফএ) প্রধান ড্যাডি ব্রিমা বলেন, এমন ঘটনায় কেউ শাস্তি পাবে না, এমনটা হতে পারে না। আমরা দ্রুতই তদন্ত শুরু করব।

এদিকে, ম্যাচ পাতানোর মতো অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত নন দাবি করে ৯৫-০ গোলে হারা লোম্বেবুর মহাপরিচালক মোহাম্মদ ইয়ান সাইয়েদ জাল্লো বলেছেন, দ্বিতীয়ার্ধে আমরা অনেক গোল খেয়েছি। আমি এটা নিয়ে হতাশ। তবে আমি কোনোভাবেই ম্যাচ পাতানোর সঙ্গে জড়িত নই।

এছাড়া, এমন জয়ে খুশির বদলে ক্ষমা চেয়েছেন কাহুনলা রেঞ্জার্স দলটির প্রধান নির্বাহী এরিক কেইটেল। তিনি বলেছেন, আমার দলের এমন জয়ের জন্য আমি দেশের ফুটবলপ্রেমীদের কাছে ক্ষমা প্রার্থনা করেই বক্তব্য শুরু করছি। প্রতিপক্ষ দলের এমন অখেলোয়াড়সুলভ আচরণের জন্য আমি দুঃখ প্রকাশ করছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App