×

জাতীয়

রাজনৈতিক স্থিতিশীলতা বজায় থাকলে উন্নয়ন অব্যাহত থাকবে: স্পিকার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ জুলাই ২০২২, ০২:৫১ পিএম

রাজনৈতিক স্থিতিশীলতা বজায় থাকলে উন্নয়ন অব্যাহত থাকবে: স্পিকার

মঙ্গলবার রাজধানীর ওয়েস্টিনে পোশাক শিল্পের টেকসই উন্নয়ন ত্বরান্বিত করতে পোশাক শিল্পের জন্য নতুন রূপকল্পের ঘোষণা শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। ছবি: ভোরের কাগজ

বিগত ১০-১২ বছর ধরে দেশে রাজনৈতিক স্থিতিশীলতা বজায় রাখা সম্ভব হয়েছে বলে জানিয়েছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। তিনি বলেন, এই সময়ে দেশে হরতাল হয়নি,গাড়ি ভাঙচুর হয়নি। সংসদে সব ইস্যু নিয়ে আলোচনার মধ্যমে সমাধান করেছি।

মঙ্গলবার (৫ জুলাই) রাজধানীর ওয়েস্টিনে পোশাক শিল্পের টেকসই উন্নয়ন ত্বরান্বিত করতে পোশাক শিল্পের জন্য নতুন রূপকল্পের ঘোষণা শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

স্পিকার বলেন, আগামীতে রাজনৈতিক স্থিতিশীলতা বজায় থাকলে, হরতাল ও গাড়ি ভাঙচুর না হলে উন্নয়নের ধারা অব্যাহত থাকবে। সব চ্যালেঞ্জ মোকাবেলা করে এগিয়ে যাবো।

শিরীন শারমিন বলেন, বড় সক্ষমতা ও আত্মমর্যাদা যে আমরা নিজের অর্থে পদ্মা সেতু তৈরি করেছি। নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু করতে পেরেছি এটাই আমাদের সক্ষমতার প্রমাণ করেছে।

পরিবর্তনকে আমরা কখনোই পরিবর্তন করতে পারি না উল্লেখ করে তিনি বলেন, আমরা টেকসই উন্নয়নের লক্ষ্যে এসডিজির বাইরে যাবার কোনো বিকল্প নেই। আমরা জলবায়ু ক্ষতির মোকাবেলায় অবদান নেই তবুও আমরা জলবায়ু পরিবর্তনকে গুরুত্ব দিতে হবে।

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। এছাড়া, অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিজিএমই’র সাবেক সভাপতি আব্দুস সালাম মুর্শেদী।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App