×

জাতীয়

মোহাম্মদপুরে গ্যাস লিকেজ থেকে আগুনে দগ্ধ মা-ছেলে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ জুলাই ২০২২, ১১:১৪ এএম

রাজধানীর মোহাম্মদপুর নবীনগর হাউজিংয়ে একটি বাসায় গ্যাস লিকেজ থেকে আগুনে মা-ছেলে দগ্ধ হয়েছেন। দগ্ধ মা ও ছেলের পরিচয়- আম্বিয়া খাতুন (৪৫) এবং মো. কাজল (২৬)। তাদের মধ্যে মা আম্বিয়া খাতুনের অবস্থা আশঙ্কাজনক।

আজ মঙ্গলবার (৫ জুলাই) ভোর ছয়টার দিকে নবীনগর হাউজিং ২ নম্বর রোড ৪৭ নম্বর টিনশেড বাসায় এ ঘটনা ঘটে। দগ্ধ অবস্থায় তাদের দুজনকে শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নিয়ে গেলে আম্বিয়াকে কেবিনে ভর্তির পরামর্শ দেন সেখানকার কর্তব্যরত চিকিৎসকরা।

আম্বিয়ার মেয়ের জামাই নূর আলম জানান, নবীনগর হাউজিংয়ের বাসায় দুই ছেলে ও স্বামী মমতাজ আহমেদকে নিয়ে আম্বিয়ার সংসার। গৃহকর্মীর কাজ করেন তিনি। আর কাজল নবোদয় হাউজিংয়ে একটি গার্মেন্টসে চাকরি করেন।

তিনি আরও জানান, ওই বাসায় সিলিন্ডার গ্যাসের মাধ্যমে রান্না করেন তারা। ভোরে যখন বাসার সবাই ঘুমিয়ে ছিলেন তখন আম্বিয়া রান্না করতে রান্নাঘরে গিয়ে দিয়াশলাই জ্বালাতেই জমে থাকা গ্যাস থেকে হঠাৎ আগুন ধরে যায়। এতে তার গায়ে আগুন লেগে গেলে চিৎকার করেন। এরপর তার ছেলে কাজল সেখানে গিয়ে আগুন নেভান। এ সময় তার হাতও দগ্ধ হয়। পরে খবর পেয়ে তাদেরকে বার্ন ইনস্টিটিউটে নেয়া হয়।

ইনস্টিটিউটের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসকরা জানান, আম্বিয়ার শরীরের ৫০ শতাংশ দগ্ধ হয়েছে। তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছে। তবে কাজলের হাতে সামান্য দগ্ধ হওয়ায় প্রাথমিক চিকিৎসা দিয়ে তাকে ছেড়ে দেয়া হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App