×

অর্থনীতি

বিজিএমইএ’র লোগো ও নতুন রূপকল্প প্রণয়ন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ জুলাই ২০২২, ০৭:২২ পিএম

বিজিএমইএ’র লোগো ও নতুন রূপকল্প প্রণয়ন

মঙ্গলবার নতুন রূপকল্প প্রণয়নের আনুষ্ঠানিক ঘোষণাকালে নতুন লোগোর উদ্বোধন করেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। ছবি: ভোরের কাগজ

অতীত ঐতিহ্যকে অটুট রেখে টেকসই শিল্পনির্মাণের প্রত্যয় নিয়ে বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) করপোরেট আইডেনটিটি বা লোগোতে পরিবর্তন এনেছি। লোগোতে ৯টি অগ্রাধিকার সম্পন্ন বিষয়কে ডটের মাধ্যমে প্রকাশ করা হয়েছে। এছাড়া পোশাক শিল্পের জন্য নতুন রূপকল্প প্রণয়নের ঘোষণাও দেয়া হয়।

মঙ্গলবার (৫ জুলাই) পোশাক শিল্পের টেকসই উন্নয়ন ত্বরান্বিত করতে পোশাক শিল্পের জন্য নতুন রূপকল্প প্রণয়নের আনুষ্ঠানিক ঘোষণাকালে নতুন লোগোর উদ্বোধন করেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিজিএমইএ এর সাবেক সভাপতি আব্দুস সালাম মূর্শেদী, বর্তমান বোর্ডের সহ-সভাপতি শহিদউল্লাহ আজিম, সহ-সভাপতি মিরান আলী, পরিচালক ব্যারিষ্টার শেহরিন সালাম ঐশী, আসিফ আশরাফ, মো. মহিউদ্দিন রুবেল, হারুন অর রশিদ, নাভিদুল হক, ব্যারিষ্টার ভিদিয়া অমৃত খান, ইনামুল হক খান (বাবলু), মোঃ ইমরানুর রহমান, হোসনে আরা নীলা, এবং জায়ান্ট গ্রুপের পরিচালক শারমিন হাসান তিথী।

নতুন লোগো উদ্বোধনের প্রয়োজনীয়তা সম্পর্কে অনুষ্ঠানে জানানো হয়, যেহেতু বিজিএমইএ পোশাক শিল্পের মুখপাত্র, তাই এই শিল্পের এগিয়ে যাওয়া এবং ব্র্যান্ডিংয়ের জন্য বিজিএমইএ’র নিজস্ব ব্র্যান্ডিংও অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই বিজিএমইএ’র অতীত ঐতিহ্যকে অটুট রেখে আগামীর টেকসই শিল্প নির্মাণের প্রত্যয় নিয়ে বিজিএমইএ’র করপোরেট আইডেনটিটি অর্থাৎ লোগোতে পরিবর্তন আনা হয়েছে। বিজিএমইএ’র রিনিউড ভিশন বা নতুন প্রত্যয় সমগ্র বিশ্বে পোশাক শিল্পের ভবিষ্যৎ অগ্রাধিকার সম্পর্কে একটি সুস্পষ্ট বার্তা দেবে। এটি একটি ডাইনামিক লোগো, যাতে ৯টি অগ্রাধিকার সম্পন্ন বিষয়কে ডটের মাধ্যমে প্রকাশ করা হয়েছে। এগুলোর প্রত্যেকটিরই স্বতন্ত্র অর্থ আছে। যেমন- জনগণ, অন্তর্ভূক্তিকরণ, স্বচ্ছতা, অবকাঠামো, উদ্ভাবন, সার্কুলারিটি, গ্লোবাল নেটওয়ার্ক, ব্র্যান্ড বাংলাদেশ এবং পরিবেশ।

লোগো উন্মোচন অনুষ্ঠানে আরো জানানো হয়, বিজিএমইএ পোশাক শিল্পকে নেতৃত্ব দিচ্ছে এবং সময়ের প্রয়োজনে শিল্পকে এগিয়ে নিতে যখন যে উদ্যোগ নেয়া প্রয়োজন তাই নিচ্ছে। তাই পোশাকশিল্পের টেকসই উন্নয়নকে আরও এগিয়ে নেয়ার জন্য একটি রোডম্যাপ তৈরি করতে যাচ্ছে বিজিএমইএ, যা সরকারের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা বাস্তবায়নের সঙ্গে সামঞ্জস্য রেখে তৈরি করা হচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App