×

তথ্যপ্রযুক্তি

এবার ডিলিট করার সময় বাড়ছে হোয়াটসঅ্যাপে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ জুলাই ২০২২, ১১:৪৫ এএম

এবার ডিলিট করার সময় বাড়ছে হোয়াটসঅ্যাপে

হোয়াটসঅ্যাপ। ফাইল ছবি

অনলাইন স্ট্যাটাস গোপনের পর আরও এক আকর্ষনীয় ফিচার আনতে চলেছে হোয়াটসঅ্যাপ। এবার বাড়তে চলেছে কাউকে পাঠানোর পর সেই মেসেজ ডিলিট করার সময়সীমা। যা নিঃসন্দেহে ব্যবহারকারীদের জন্য সুখবর।

একসঙ্গে একাধিক বন্ধুর সঙ্গে চ্যাট তো সকলেই করেন। ফলে অনেক সময়, একজনকে পাঠাতে গিয়ে সেই মেসেজ পাঠিয়ে ফেলেন অন্যজনকে। কিংবা কথা কাটাকাটির রাগের মাথায় সঙ্গীকে পাঠিয়ে ফেলেন এমন কিছু মেসেজ, যা তিনি পড়লে ঝামেলা মেটার থেকে তা বাড়বে কয়েকগুণ। এই বিপদ থেকে বাঁচার জন্য উপায়ও ছিল হোয়াটসঅ্যাপে। যে কোনও মেসেজ পাঠানোর পর এক ঘণ্টা পর্যন্ত তা ডিলিট করতে পারতেন যে কেউ। ফলে ওই সময়টা পেরিয়ে গেলে আর মেসেজ ডিলিট করা যেত। যার জেরে সমস্যায় পড়তেন ব্যবহারকারীরা।

সেই সমস্যা এবার সমাধানের পথে। এক ঘণ্টা নয়, এবার হোয়াটসঅ্যাপে কাউকে মেসেজ পাঠানোর পর আড়াই দিন অর্থাৎ ৬০ ঘণ্টা পর্যন্ত তা ডিলিট করতে পারবেন। শুধু তাই নয়, গ্রুপের অ্যাডমিনরা যে কোনও মেসেজ, মিডিয়া, ফাইল মুছে ফেলতে পারবেন।

ব্যবহারকারীদের জন্য নতুন নতুন ফিচার নিয়ে হাজির হচ্ছে হোয়াটসঅ্যাপ। হোয়াটসঅ্যাপের পক্ষ থেকে জানানো হয়েছে, স্ট্যাটাস, লাস্ট সিনের মতোই আপনি অনলাইন থাকলে কে বা কারা দেখতে পারবে তা বেছে নিতে পারবেন আপনিই। সেক্ষেত্রেও পাবেন, এভরিওয়ান, মাই কন্ট্যাক্টস, নোবডি অপশন। যদি আপনি মাই কন্ট্যাক্ট বেছে নেন, সেক্ষেত্রে আপনার কাছে নম্বর সেভ নেই এমন কেউই টের পাবেন না আপনি অনলাইন হলেও। সুত্র : সংবাদ প্রতিদিন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App