×

জাতীয়

ঈদযাত্রার প্রথম দিনেই সিডিউল বিপর্যয়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ জুলাই ২০২২, ১২:১৩ পিএম

ঈদযাত্রার প্রথম দিনেই সিডিউল বিপর্যয়

ফাইল ছবি

ঈদযাত্রার প্রথম দিনেই সিডিউল বিপর্যয়

ট্রেনের টিকেট পাওয়া ছিল যেন সোনার হরিণ। যারা পেয়েছেন, তাদের গন্তব্য এখন বাড়ির উদ্দেশ্যে। ফিরতেও ভোগান্তি। সবকিছু উপেক্ষা করে বাড়ি যাওয়ার আনন্দ শিশুটির মুখে। কমলাপুর রেলস্টেশন থেকে ছবিটি তুলেছেন নুরুজ্জামান শাহাদাত

ঈদযাত্রার প্রথম দিনেই সিডিউল বিপর্যয়

সিডিউল বিপর্যয়ে ভোগান্তির সম্মুখীন হয়েছেন ঘরমুখো যাত্রীরা। কমলাপুর রেলস্টেশন থেকে ছবিটি তুলেছেন নুরুজ্জামান শাহাদাত

ঈদযাত্রার প্রথম দিনেই সিডিউল বিপর্যয়ের মুখে ট্রেন। আজ মঙ্গলবার (৫ জুলাই) ঈদুল আজহা উপলক্ষে নাড়ির টানে বাড়ি ফেরা মানুষের প্রথম যাত্রার দিন। এদিন সকাল থেকে রাজধানীর কমলাপুর রেলস্টেশনে তেমন ভিড় লক্ষ করা যায়নি, তবে যাত্রীদের ভোগান্তি বাড়িয়েছে ট্রেনের শিডিউল বিপর্যয়। অনেকক্ষণ অপেক্ষায় থাকার পরও কাঙ্ক্ষিত ট্রেনের দেখা পাননি অনেকে।

মঙ্গলবার সকাল আটটার আগে প্লাটফর্মগুলো ছিল অনেকটাই ফাঁকা। এ সময় স্টেশনের চিত্র অন্য স্বাভাবিক দিনের মতো মনে হয়েছে। প্রথম দিনে কমলাপুর রেলস্টেশনে গিয়ে দেখা গেল, কর্মজীবী মানুষের অনেকেই পরিবারকে আগেভাগেই বাড়িতে পাঠিয়ে দিচ্ছেন। এছাড়া, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের এ সময় বাড়ি যেতে দেখা যায়।

[caption id="attachment_357672" align="aligncenter" width="700"] সিডিউল বিপর্যয়ে ভোগান্তির সম্মুখীন হয়েছেন ঘরমুখো যাত্রীরা। কমলাপুর রেলস্টেশন থেকে ছবিটি তুলেছেন নুরুজ্জামান শাহাদাত[/caption]

প্রথম দিনে মোট ৩৭ জোড়া ট্রেন কমলাপুর রেলস্টেশন ছেড়ে যাবে। এদিকে ঈদের শেষদিন হিসেবে আজ মঙ্গলবার বিক্রি হচ্ছে ৯ জুলাইয়ের টিকিট।

কিন্তু সকাল থেকে একের পর এক ট্রেনের যাবার সময় ঠিক ছিল না। যাত্রীরা অনেকেই স্টেশনে বাচ্চা বুড়োদের বসে থাকতে দেখা যায়।

নীলসাগর এক্সপ্রেস ট্রেনটি যাবে নীলফামারীর চিলাহাটি। ট্রেনটি ভোর ছয়টা ৪০ মিনিটে ছাড়ার কথা থাকলেও দেড় ঘণ্টা দেরিতে কমলাপুর রেলস্টেশন ছেড়ে যায়। নীলসাগর এক্সপ্রেস ট্রেনটা সব সময় দেরি করে আসে বলে যাত্রীদের অভিযোগ।

জামালপুরের দেওয়ানগঞ্জ বাজারগামী তিস্তা এক্সপ্রেস ট্রেনটি সাড়ে সাতটায় ছাড়ার কথা থাকলেও আটটার পরে ট্রেনটি ছেড়ে যায়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App