×

সারাদেশ

১০ হাজার কোটি টাকায় পদ্মা সেতু করতে চেয়েছিলেন জিয়া: গয়েশ্বর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ জুলাই ২০২২, ০৯:০৮ পিএম

১০ হাজার কোটি টাকায় পদ্মা সেতু করতে চেয়েছিলেন জিয়া: গয়েশ্বর

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, যমুনা সেতুর ভিত্তি প্রস্তর যখন বিএনপি উদ্বোধন করে তখন আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা সারাদেশে তিন দিনের হরতাল ডেকেছিলেন। কিন্তু পদ্মা সেতু নির্মাণের বিরুদ্ধে কোন হরতাল কোন বিবৃতি দেয়নি বাংলাদেশের রাজনৈতিক দলগুলো। শুধু তাই নয় পদ্মা সেতু বাস্তবায়ন করে সকল দুর্নীতি, অপর্কম লোকানোর চেষ্টা করছে সরকার।

রবিবার (৩ জুলাই) দুপুরে সুনামগঞ্জ জেলা বিএনপির উপদেষ্টা অ্যাডভোকেট. তাহির রায়হান চৌধুরীর সহযোগিতায় সুনামগঞ্জের শাল্লা উপজেলার যাত্রাপুর গ্রামে বন্যায় ক্ষতিগ্রস্থ ২হাজার মানুষকে খাদ্য সামগ্রী বিতরণ শেষে তিনি এ সব কথা বলেন তিনি।

বিএনপির স্থায়ী কমিটির এই নেতা আরও বলেন, নির্বাচন কমিশন নিয়ে বিএনপি মাথা ঘামাচ্ছে না কারণ আওয়ামী লীগ সরকারের অধীনে নির্বাচন কমিশন যদি ফেরাশতা ও হয় এবং নির্বাচনের কমিশনের ৫ জন যদি বিএনপি পন্থীও হয় তারপরও মানুষ নিজের ভোট টা দিতে পারবে কি না সেটা নিয়েও সন্দিহান আমরা।

পদ্মা সেতুর প্রসঙ্গে তিনি বলেন, জাইকার প্রস্তাবে পদ্মা সেতুর বাজেট ছিল ১১ হাজার কোটি টাকা। তৎকালীন প্রধানমন্ত্রী খালেদা জিয়া বলছিলেন, ১০ হাজার কোটি টাকার মধ্যে পদ্মা সেতুর কাজটা সম্পূর্ণ করতে হবে। এখন ১০ হাজার কোটি টাকা থেকে পদ্মা সেতুর খরচ টা হিসাব করেন সুতারাং পদ্মা সেতুর বিরুদ্ধে বাংলাদেশের ১৮ কোটি মানুষ না। পদ্মা সেতু নির্মাণে যে দুর্নীতি হয়েছে তার বিরুদ্ধে দেশের মানুষ।

এ সময় উপস্থিত ছিলেন, নারী ও শিশু অধিকার ফোরামের কেন্দ্রীয় কমিটির সদস্য সচিব অ্যাডভোকেট নিপুন রায়, সুনামগঞ্জ জেলা বিএনপির সভাপতি কলিম উদ্দিন আহমেদ মিলন, জেলা বিএনপির উপদেষ্টা অ্যাড. তাহির রায়হান চৌধুরী পাবেল, সাবেক সংসদ সদস্য বিলকিস ইসলাম, জেলা বিএনপির সহ-সভাপতি আব্দুল লতিফ জেপি, নাদের আহমদ, আনসার উদ্দিন, আবুল কালাম আজাদ, আবুল মনসুর শওকত, জেলা বিনপির সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নূরুল, সদস্য হুমায়ূন কবির তালুকদার প্রমুখ। পরে সুনামগঞ্জের দিরাই উপজেলার ধল গ্রামে আরো ২ হাজার পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App