×

জাতীয়

আলেমদের মুক্তি না দিলে হাইকোর্ট ঘেরাও: ডা. জাফরুল্লাহ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ জুলাই ২০২২, ০৫:৩৬ পিএম

দুই দিনের মধ্যে কারাবন্দি আলেমদের মুক্তির দাবি জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। আলেমদের মুক্তি না দিলে হাইকোর্টে (কেন্দ্রীয় ঈদগাহ) ঈদের জামাত হবে না। আমরা ১০ হাজার মানুষ ওইখানে মাঠ দখল করে বসে থাকবো।

রবিবার (৩ জুলাই) জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে গণমতামত কেন্দ্র আয়োজিত ‘হয়রানিমূলক মামলায় রাজবন্দি ও ধর্মীয় নেতাদের দীর্ঘ কারাবাস : নাগরিক সমাজের উদ্বেগ’ শীর্ষক এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

আয়োজকদের উদ্দেশ্যে ডা. জাফরুল্লাহ বলেন, আমার প্রস্তাব হচ্ছে আগামী দুই দিনের মধ্যে তাদের (আলেমদের) সবাইকে জামিন দিতে হবে। তিনি আরো বলেন, হাজী সেলিমকে প্যারোলে মুক্তি দিতে পারেন, কিন্তু খালেদা জিয়াকে পদ্মা সেতু দেখতে মুক্তি দিতে পারেন না। আমাদের একমাত্র দাবি, দুই দিনের মধ্যে সব আলেম ও খালেদা জিয়াসহ সব রাজনৈতিক কর্মীর মুক্তি।

আসন্ন বাজেটে কৃষকদের কথা উল্লেখ নেই মন্তব্য করে তিনি বলেন, বাজেট বুঝতে হলে আপনাকে ১ হাজার ৩০০ পৃষ্ঠা পড়তে হবে। আমাদের বাজেট হচ্ছে- চারদিকে প্যাঁচ আর প্যাঁচ। নিত্যপণ্যের যে দাম বেড়েছে, ১০ তারিখ কি আমরা ঈদ করতে পারবো? কিছু লোক করবে কিন্তু বেশিরভাগ লোক পারবে না।

সভাপতির বক্তব্যে বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম (বীর প্রতীক) বলেন, সবাই মিলেমিশে শান্তিতে থাকতে চাই। মিলেমিশে থাকতে চাই বলে আমাদের এখানে সাম্প্রদায়িক বিশৃঙ্খলা হয় না। সভায় আরো উপস্থিত ছিলেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, ডাকসুর সাবেক ভিপি ও গণঅধিকার পরিষদের সদস্যসচিব নুরুল হক নুর, এবি পার্টির সদস্যসচিব মজিবুর রহমান মঞ্জু, বিএফইউজের সভাপতি এম আবদুল্লাহ প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App