নড়াইলে শিক্ষককে জুতার মালা: রিমান্ডে চার আসামি

আগের সংবাদ

পাকিস্তানি হানাদারদের দোসর মৃত্যুদণ্ডপ্রাপ্ত আমিনুল গ্রেপ্তার

পরের সংবাদ

ঢাবির ‘গ’ ইউনিটে ৮৬ শতাংশই অকৃতকার্য

প্রকাশিত: জুলাই ৩, ২০২২ , ১:১৬ অপরাহ্ণ আপডেট: জুলাই ৩, ২০২২ , ১:১৬ অপরাহ্ণ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২১-২০২২ শিক্ষাবর্ষে বিজনেস স্টাডিজ অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের অধীনে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এতে পাসের হার শতকরা ১৪ দশমিক ৩০ শতাংশ।

রবিবার (০৩ জুলাই) দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশাসনিক ভবনস্থ অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে এই ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করেন।

এ বছর ‘গ’ ইউনিটের ফলাফলে দেখা যায়, মোট ৯৩০টি আসনের বিপরীতে আবেদনকারী ভর্তিচ্ছুর সংখ্যা ছিল ৩০ হাজার ৭১৯ জন। পরীক্ষায় অংশ নিয়েছেন ২৯ হাজার ৯৯৭ জন ভর্তিচ্ছু। পরীক্ষায় কৃতকার্য হয়েছেন ৪ হাজার ২৮৯ জন ভর্তিচ্ছু। মোট পাসের হার ১৪ দশমিক ৩০ শতাংশ। অকৃতকার্য হয়েছেন মোট শিক্ষার্থীর ৮৫ দশমিক ৭০ শতাংশ।

পরীক্ষায় প্রথম হয়েছেন নটরডেম কলেজের শিক্ষার্থী সরোয়ার হোসেন খান। তিনি মোট নাম্বার পেয়েছেন ১১৬.৭৫। এককভাবে ৯৬.৭৫নম্বর।

২য় হয়েছেন অনিমা পারভেজ এলমা । তিনি দাউদ পাবলিক স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী। তিনি মোট নাম্বার পেয়েছেন ১১০ নম্বর। এককভাবে ৯০ এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক মিলিয়ে ২০ নম্বর।

৩য় হয়েছেন মো. আব্দুল্লাহ খান। তিনি সরকারি রাজেন্দ্র কলেজের শিক্ষার্থী। তিনি মোট নাম্বার পেয়েছেন ১০৭.৭৫ নম্বর। এককভাবে তিনি ৯৬.৭৫ এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক মিলিয়ে ২০ নম্বর।

যেভাবে ফলাফল জানা যাবে:
গ ইউনিট ভর্তি পরীক্ষায় অবতীর্ণ শিক্ষার্থী তার উচ্চমাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সন এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর এর মাধ্যমে https://admission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে পরীক্ষার ফলাফল জানতে পারবে।

তাছাড়াও, আবেদনকারী রবি, এয়ারটেল, বাংলালিংক অথবা টেলিটক নম্বর থেকে DU GA <roll no> টাইপ করে ১৬৩২১ নম্বরে send করে ফিরতি SMS-এ তার ফলাফল জানতে পারবে।

শিক্ষার্থীদের জন্য গুরুত্বপূর্ণ তারিখসমূহ:
(ক) মেধাক্রম ১ থেকে ১১০০ পর্যন্ত শিক্ষার্থীদেরকে আগামী ০৬ জুলাই, ২০২২ বিকাল ৩:০০ টা হতে ২১ জুলাই, ২০২২ বিকাল ৫:০০ টা পর্যন্ত ভর্তিপরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে।

(খ) ভর্তিপরীক্ষায় উত্তীর্ণ বিভিন্ন কোটায় আবেদনকারীদের ০৬ জুলাই, ২০২২ হতে ২১ জুলাই, ২০২২ তারিখের মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অফিস হতে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে পূরণ করে উক্ত সময়ের মধ্যে ডিন অফিসে জমা দিতে হবে।

(গ) ফলাফল নিরীক্ষণের জন্য ১০০০ (এক হাজার) টাকা ফি প্রদান সাপেক্ষে আগামী ০৬ জুলাই, ২০২২ হতে ২১ জুলাই, ২০২২ পর্যন্ত বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

এছাড়াও, ভর্তি সংক্রান্ত গুরুত্বপূর্ণ সকল তথ্য জানতে ভর্তিপরীক্ষার ওয়েবসাইটে গ-ইউনিট-এর নোটিশ অনুসরণ করতে বলা হয়েছে।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়