×

সারাদেশ

চুরি যাওয়া ৫৮ মোবাইল ফোন ফেরত দিল কুষ্টিয়া পুলিশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ জুলাই ২০২২, ০৫:৩৭ পিএম

চুরি যাওয়া ৫৮ মোবাইল ফোন ফেরত দিল কুষ্টিয়া পুলিশ

শনিবার চুরি যাওয়া মোবাইল ফোন প্রকৃত মালিকের হাতে তুলে দেয় কুষ্টিয়া পুলিশ। ছবি: ভোরের কাগজ

বিভিন্ন সময়ে চুরি যাওয়া ৫৮টি মোবাইল ফোন এবং বিকাশ অ্যাকাউন্ট থেকে প্রতারণার মাধ্যমে প্রায় এক লাখ ৫০ হাজার টাকা প্রকৃত মালিকদের ফেরত দিল কুষ্টিয়া পুলিশের সাইবার টিমের সদস্যরা।

শনিবার (২ জুলাই) দুপুরের জেলা পুলিশ লাইলন্সে জেলা পুলিশের সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন (সিসিই) সেলের আয়োজনে পুলিশ সুপার মো. খাইরুল আলম এসব মোবাইল ফোন ও নগদ টাকা প্রকৃত মালিকদের কাছে হস্তান্তর করেন।

অনুষ্ঠানে কুষ্টিয়া পুলিশ সুপার (এসপি) বলেন, মানুষকে সতর্ক করতে জেলা পুলিশ এই উদ্যোগ নিয়েছে। আইন অনুযায়ী মোবাইল ফোন ও টাকা উদ্ধার করতে গেলে তার মালিককে মামলা করতে হবে। পুলিশ মোবাইল ফোন উদ্ধার করে সেটি আদালতে পাঠাবে। মালিক আদালত থেকে মোবাইল ফোনটি ফিরিয়ে নেবে। এই প্রক্রিয়ায় ফোন ফিরে পেতে অনেক সময় লাগে। তিনি আরও জানান, সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল মোবাইল ফোন উদ্ধারের পাশাপাশি বিকাশে প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেয়া টাকা উদ্ধার, ফেসবুকে প্রতারণাসহ সাইবার ক্রাইম নিয়ে কাজ করছে।

তিনি আরও বলেন, জেলা পুলিশ সার্বক্ষণিক আন্তরিক হয়ে জনগণের সেবা দিয়ে যাচ্ছে। মোবাইল উদ্ধারের পর কাগজপত্র যাচাই-বাছাই করে প্রকৃত মালিকের কাছে হস্তান্তর করা হয়। মালিকরা হারিয়ে যাওয়া মোবাইল ফোন ফেরত পেয়ে খুশি। এতে জনগণের মাঝে পুলিশের প্রতি আস্থা দিন দিন বাড়ছে বলে তিনি জানান। অনুষ্ঠানে উদ্ধার হওয়া ৫৮টি মোবাইল ফোন ও এক লাখ পাঁচ হাজার টাকা প্রকৃত মালিকের হাতে তুলে দেয়া হয়।

এ সময় কুষ্টিয়ার অতিরিক্ত পুলিশ সুপার ও সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন (সিসিইউ) সেলের প্রধান মো. রাজিবুল ইসলাম, বিজয় টিভির কুষ্টিয়া প্রতিনিধি রিয়াজুল ইসলাম, জেলা পুলিশের বিশেষ শাখার কর্মকর্তা আনিসুল ইসলামসহ মোবাইল ফোনের বেশ কয়েকজন মালিক উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App