ভারতের মণিপুরে ভূমিধসে ঝরল ৮১ প্রাণ, আটকা ৫৫

আগের সংবাদ

পদ্মা সেতুর জাজিরা প্রান্তে বাসের ধাক্কায় বৃদ্ধের মৃত্যু

পরের সংবাদ

ঢাবি ‘চ’ ইউনিটের অঙ্কন পরীক্ষা অনুষ্ঠিত

প্রকাশিত: জুলাই ২, ২০২২ , ৪:৩১ অপরাহ্ণ আপডেট: জুলাই ২, ২০২২ , ৪:৩১ অপরাহ্ণ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২১-২০২২ শিক্ষাবর্ষে চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের অধীনে প্রথম বর্ষ বিএফএ (সম্মান) শ্রেণীতে ভর্তির অঙ্কন (ফিগার ড্রয়িং) পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২ জুলাই) বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এই অঙ্কন পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়।

এই পরীক্ষায় প্রথম পর্বে সাধারণ জ্ঞান পরীক্ষায় নির্বাচিত এক হাজার পাঁচশ’ দুইজন ভর্তিচ্ছু আবেদনকারী অংশগ্রহণ করেন। গত ২৩ জুন পরীক্ষায় প্রথম পর্বে সাধারণ জ্ঞান পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়।

এর আগে গত ১৭ জুন ঢাকাসহ দেশের আটটি বিভাগীয় শহরে বহুনির্বাচনী পরীক্ষায় অংশ নেন। চলতি বছর মোট ১৩০টি আসনের বিপরীতে আবেদন করেছেন সাত হাজার ৪৪৪ জন। ঢাকায় পরীক্ষা দিয়েছে চার হাজার ৭৫৭ জন ও ঢাকার বাইরে সাতটি বিভাগে পরীক্ষা দিয়েছে দুই হাজার ৬৮৭ জন।

আজকের ফিগার ড্রয়িং পরীক্ষায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, চারুকলা অনুষদের ডিন ও ‘চ’ ইউনিট ভর্তি পরীক্ষার সমন্বয়কারী অধ্যাপক নিসার হোসেনসহ সংশ্লিষ্টরা ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদে পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন। পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে অঙ্কন (ফিগার ড্রয়িং) পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে আয়োজন ও অনুষ্ঠিত হওয়ায় সন্তোষ প্রকাশ করেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়