×

জাতীয়

সাড়ে ৫ ঘণ্টায় ট্রেনের ৫৭ হাজারের বেশি টিকিট বিক্রি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ জুলাই ২০২২, ০৪:০০ পিএম

সাড়ে ৫ ঘণ্টায় ট্রেনের ৫৭ হাজারের বেশি টিকিট বিক্রি

রাজধানীর কমলাপুর রেলস্টেশনে শুক্রবার টিকিটপ্রত্যাশীদের ভিড় দেখা যায়। ছবি: ভোরের কাগজ

সাড়ে ৫ ঘণ্টায় ট্রেনের ৫৭ হাজারের বেশি টিকিট বিক্রি

টিকিট হাতে এক ঘরমুখো যাত্রী। ছবি: ভোরের কাগজ

ঈদুল আজহা উপলক্ষে আজ শুক্রবার (১ জুলাই) আগাম টিকিট বিক্রি শুরু হওয়ার প্রথম ৫ ঘণ্টায় সারা দেশে ট্রেনের ৫৭ হাজার ৬৪৩টি টিকিটি বিক্রি হয়েছে।

এদিন সকাল আটটা থেকে দুপুর দেড়টা পর্যন্ত এসব টিকিট বিক্রি হয়। ট্রেনের টিকিট বিক্রির অপারেটর সহজ লিমিটেড এ তথ্য অবহিত করেছে। বিভিন্ন স্টেশনের কাউন্টার থেকে ৩০ হাজার ৯২৭টি টিকিট বিক্রি হয়েছে। আর অনলাইনে ওয়েবসাইট ও অ্যাপে বিক্রি হয়েছে ২৬ হাজার ৭১৬টি টিকিট।

সকাল আটটা থেকে ঈদযাত্রার ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু হয়েছে। আজ ৫ জুলাইয়ের ট্রেনের টিকিট দেয়া হচ্ছে। ওই দিন ঢাকা থেকে ৩৪টি আন্তঃনগর ট্রেনে আসন সংখ্যাল মাত্র ২৬ হাজার ৬১৩টি। এর অর্ধেক ঢাকার কমলাপুর স্টেশনসহ ছয়টি স্থান থেকে বিক্রি করা হচ্ছে। বাকি অর্ধেক বিক্রি করা হচ্ছে ওয়েব ও অ্যা পে।

ঢাকার টিকিটের কতটি বিক্রি হয়েছে তা জানাতে পারেননি সহজ মুখপাত্র ফারহাদ আহমেদ। তার ভাষ্য, সকাল আটটায় টিকিট বিক্রির শুরুর প্রথম মিনিটে চার লাখ হিট হয়। টিকিটের তুলনায় যাত্রীর সংখ্যাট ৩০ থেকে ৫০ গুণ। অনলাইন ও কাউন্টারের অধিকাংশ যাত্রী টিকিট পাচ্ছেন না। এসি ও কেবিনের টিকিট সকালে বিক্রি শুরুর মিনিটেকয়েকের মধ্যে শেষ হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App