×

জাতীয়

নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরার দায়ে ৫ জেলেকে জরিমানা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ জুলাই ২০২২, ০২:২৭ পিএম

নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরার দায়ে ৫ জেলেকে জরিমানা

বৃহস্পতিবার মধ্যরাতে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরায় ৫ জেলেকে জরিমানা করা হয়। ছবি: সংগৃহীত

# ৭৬,৩০০ টাকা নিলামে মাছ বিক্রি # নিলামে বিক্রির সমপরিমাণ জরিমানা

বরগুনার পাথরঘাটা মৎস্য অধিদপ্তরের নিষেধাজ্ঞা অমান্য করে শুক্রবার (১ জুলাই) রাত তিনটার দিকে ইলিশ মাছ ধরার দায়ে ৫ জেলেকে জরিমানা করা হয়েছে। তাদের ধরা ইলিশসহ বেশ কয়েকটি সামুদ্রিক মাছ এরই মধ্যে নিলামে বিক্রি করে দেয়া হয়েছে।

সূত্র জানিয়েছে, ৬৫ দিনের সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে গভীর সমুদ্র থেকে ধরে আনা ইলিশসহ সব সামুদ্রিক মাছ ৭৬ হাজার তিনশত টাকা নিলামে বিক্রি করা হয়। একই সময় নিষেধাজ্ঞা অমান্য করার দায়ে পাথরঘাটার আবুল হোসেন ফরাজির এফবি আল্লাহর দান, পনু আকনের এফবি রিয়াজ, শামসুজ্জামানের এফবি মোহছেন আউলিয়ি ও খলিল মাঝির এফবি মা দশ ফান্ড নামক মাছ ধরা ট্রলার নিলামে বিক্রির সমপরিমাণ অর্থ জরিমানা করা হয়েছে।

পাথরঘাটা উপজেলা মৎস্য দপ্তরের সিনিয়র মৎস্য কর্মকর্তা জয়ন্ত কুমার অপু ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সরকারি নিষেধাজ্ঞা অমান্য করার দায়ে আমরা থানা পুলিশকে সঙ্গে নিয়ে মধ্যরাতে অভিযান চালাই। ঘটনাস্থলে মাছসহ আটক ৫ ট্রলারের মাছ নিলামে বিক্রি করে তার সমপরিমাণ অর্থ জরিমানা করি।

অন্যদের মধ্যে এ সময় উপস্থিত ছিলেন পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল বাসার, পাথরঘাটা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক অমল তালুকদার, বিএফডিসি আড়ৎদার সমিতির সভাপতি মো. জাহাঙ্গীর হোসেন জমাদ্দারসহ বেশ কয়েকজন কর্মকর্তা ও স্থানীয় প্রভাবশালী নেতা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App