×

জাতীয়

ঈদে বিআরটিসি বাসের টিকিটে আগ্রহ নেই যাত্রীদের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ জুলাই ২০২২, ১১:১১ এএম

ঈদে বিআরটিসি বাসের টিকিটে আগ্রহ নেই যাত্রীদের

ঈদে বিআরটিসি বাসের টিকিট বিক্রিতে আগ্রহ দেখা যায়নি। ছবি: সংগৃহীত

দেশের রাষ্ট্রীয় পরিবহন বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট কর্পোরেশন (বিআরটিসি) আজ শুক্রবার (১ জুলাই) সকাল থেকে ঈদের স্পেশাল সার্ভিসের অগ্রিম টিকেট বিক্রি শুরু করেছে। কিন্তু টিকিট কিনতে যাত্রীদের সাড়া মেলেনি। টিকিট মাস্টার টিকিট নিয়ে বসে থাকলেও কল্যাণপুর বাস ডিপোতে টিকিট প্রত্যাশীদের লাইন চোখে পড়েনি।

ঈদ উপলক্ষে আগামী ৪ জুলাই থেকে বিশেষ সার্ভিস চলবে। ঈদের পর ১২ জুলাই পর্যন্ত সার্ভিস চলবে। ঢাকার মতিঝিল, জোয়ারসাহারা, কল্যাণপুর, গাবতলী, মোহাম্মদপুর, মিরপুর, যাত্রাবাড়ি, গাজীপুর ও নারায়ণগঞ্জ বাস ডিপো থেকে ঈদের আগাম টিকিট পাওয়া যাচ্ছে।

বিআরটিসির কর্মকর্তা আমিনুল ইসলাম এ বিষয়ে জানান, ঈদের স্পেশাল টিকিট বিক্রি শুরু হলেও সকাল থেকে যাত্রীদের দেখা মেনেনি। কাউন্টারগুলোতে কাউন্টার মাস্টার টিকিট নিয়ে বসে আছে। কিন্তু যাত্রীরা টিকিট নিতে আগ্রহ দেখায়নি। যাত্রা সাধারণত শেষের দিকেই বিআরটিসির টিকিট কাটার জন্য আসে। প্রথমে তারা ট্রেনে পরবর্তীতে বেসরকারি বাস সার্ভিসগুলোর উপরে বেশি আগ্রহ থাকে। তাই আগেভাগে বিআরটিসি টিকিট ছাড়লেও যাত্রীর দেখা পাওয়া যাচ্ছে না।

বিভিন্ন বাস ডিপো থেকে বিভিন্ন জেলার টিকিট পাওয়া যাবে। মতিঝিল বাস ডিপো থেকে খুলনা, দাউদকান্দি, দিনাজপুর, রংপুর ও নেত্রকোণা রুটের টিকিট, কল্যাণপুর বাস ডিপো থেকে রংপুর, পঞ্চগড়, কুড়িগ্রাম, লালমনিরহাট, গাইবান্ধা, কুষ্টিয়া, রাজশাহী, নওগাঁ, নেত্রকোনা, রানিশংকৈল, ঠাকুরগাঁও, দিনাজপুর রুটের টিকিট, গাবতলী ডিপো থেকে রংপুর, দিনাজপুর, আরিচা ও পাটুরিয়া, যশোর রুটের টিকিট পাওয়া যাবে।

জোয়ারসাহারা বাস ডিপো থেকে পয়সারহাট, বিশ্বরোড-পাঁচদোনা, রংপুর, নওগাঁ, জয়পুরহাট, টাঙ্গাইল, ময়মনসিংহ ও বগুড়া রুটের টিকিট পাওয়া যাবে। মিরপুর বাস ডিপো থেকে বরিশাল, রংপুর, কুষ্টিয়া, বগুড়া, কুড়িগ্রাম, দিনাজপুর, ময়মনসিংহ ও নওগাঁ রুটের টিকেট, মোহাম্মদপুর বাস ডিপো থেকে শরিয়তপুর, ফরিদপুর, রংপুর, দিনাজপুর, বগুড়া ও নওগাঁ রুটের টিকিট পাওয়া যাবে।

গাজীপুর বাস ডিপো থেকে বিশ্বরোড-পাঁচদোনা, টাঙ্গাইল, নেত্রকোনা, ময়মনসিংহ, রংপুর, দিনাজপুর, ঠাকুরগাঁও ও কুড়িগ্রাম রুটের টিকিট পাওয়া যাবে। যাত্রাবাড়ি বাস ডিপো থেকে ঢাকা-রংপুর, শরিয়তপুর, রুটের টিকিট পাওয়া যাবে। নরসিংদী বাস ডিপো থেকে নরসিংদী-মাদারিপুর, চরমুগুরিয়া, রংপুর রুটের টিকিট, নারায়ণগঞ্জ বাস ডিপো থেকে ঢাকা-গোসাইরহাট, রংপুর, দিনাজপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড়, নীলফামারী, নওগাঁ, বগুড়া, গাইবান্ধা ও পাবনা রুটের টিকিট পাওয়া যাবে।

কুমিল্লা বাস ডিপো থেকে ঢাকা-রংপুর রুটের টিকিট পাওয়া যাবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App