×

জাতীয়

ঈদুল আজহার ট্রেনের টিকিট বিক্রি শুরু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ জুলাই ২০২২, ০৯:৫৬ এএম

ঈদুল আজহার ট্রেনের টিকিট বিক্রি শুরু

ফাইল ছবি

ঈদুল আজহার ট্রেনের টিকিট বিক্রি শুরু

রাজধানীর কমলাপুর রেলস্টেশনে ঈদুল আজহার অগ্রিম টিকিটের জন্য উপচেপড়া ভিড়। ছবি: ভোরের কাগজ

ঈদুল আজহার ট্রেনের টিকিট বিক্রি শুরু হয়েছে। আজ শুক্রবার (১ জুলাই) সকাল আটটা থেকে এই টিকিট বিক্রি শুরু হয়। তবে টিকিটের জন্য যুদ্ধ শুরু হয়েছে গতকাল বৃহস্পতিবার রাত থেকেই।

আরও পড়ুন : ঈদের ট্রেনের টিকিট: আগের রাতেই কমলাপুরে দীর্ঘ লাইন

বৃহস্পতিবার (৩০ জুন) রাতেই কমলাপুর রেলস্টেশনে টিকিটপ্রত্যাশীদের দীর্ঘ লাইন দেখা গেছে। বৃহস্পতিবার রাতের মতো সকালেও কমলাপুর রেলস্টেশনে টিকিটপ্রত্যাশীদের ভিড় দেখা যায়। তাদের সবার উদ্দেশ্য একটাই, সবার আগে যেন ঘরে ফেরার টিকিট হাতে পান। আপনজনের সঙ্গে যেন ঈদ উদযাপন করতে পারেন। অনেকে বৃহস্পতিবার রাতে রেলস্টেশনেই অবস্থান করেছেন।

এদিকে, শুক্রবার সকালে টিকিটের জন্য লাইনে দাঁড়িয়ে থেকেও অনেককে অনলাইনে টিকিট বিক্রির খোঁজ করতে দেখা গেছে।

কমলাপুরের প্রধান রেলস্টেশন থেকে শুধুমাত্র উত্তরাঞ্চলগামী আন্তঃনগর ও বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম (পঞ্চগড়) ঈদ স্পেশাল ট্রেনের টিকিট বিক্রি হচ্ছে এবং কমলাপুর শহরতলী প্লাটফর্ম থেকে রাজশাহী ও খুলনাগামী সব আন্তঃনগর ট্রেনের টিকিট হচ্ছে।

এছাড়া তেজগাঁও স্টেশন থেকে ময়মনসিংহ, জামালপুর, দেওয়ানগঞ্জগামী সব আন্তঃনগর ট্রেন এবং দেওয়ানগঞ্জ ঈদ স্পেশাল ট্রেনের টিকিট; ঢাকা ক্যান্টনমেন্ট স্টেশন থেকে মোহনগঞ্জগামী মোহন ও হাওর এক্সপ্রেস ট্রেনের টিকিট; বিমানবন্দর স্টেশন থেকে চট্টগ্রাম ও নোয়াখালীগামী সব আন্তঃনগর ট্রেনের টিকিট; ফুলবাড়িয়া (পুরাতন রেলওয়ে স্টেশন) থেকে সিলেট ও কিশোরগঞ্জগামী সব আন্তঃনগর ট্রেনের টিকিট এবং জয়দেবপুর রেল স্টেশন থেকে বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম (পঞ্চগড়) ঈদ স্পেশাল ট্রেনের টিকিট বিক্রি করা হচ্ছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় বাংলাদেশের আকাশে জিলহজ মাসের চাঁদ দেখা গেছে। সে হিসেবে জিলহজ মাসের শুরু হয়েছে আজ শুক্রবার (১ জুলাই) এবং আগামী ১০ জুলাই দেশে পবিত্র ঈদুল আজহা উদযাপিত হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App