আমাকে ভালোবেসেই গরুর নাম রেখেছে : হিরো আলম

আগের সংবাদ

গুলশান হামলার ৬ বছর : মামলার আপিল শুনানি কার্যক্রম শুরু হোক

পরের সংবাদ

২০ লাখ টাকাসহ কক্সবাজারের সার্ভেয়ার আটক

প্রকাশিত: জুলাই ১, ২০২২ , ১১:৪৭ অপরাহ্ণ আপডেট: জুলাই ১, ২০২২ , ১১:৪৭ অপরাহ্ণ

২০ লাখ টাকাসহ কক্সবাজার ভূমি অধিগ্রহণ (এলএও) শাখার সার্ভেয়ার আতিকুর রহমান ঢাকা শাহাজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আটক হয়েছেন। শুক্রবার (১ জুলাই) সকাল সাড়ে ১০টার দিকে তাকে আটক করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ সময় তার কাছ থেকে ২০ লাখ টাকা জব্দ করা হয়েছে। তবে, জব্দকৃত টাকার সঠিক উৎস নিশ্চিত হতে পারেনি দুদক। তবে বিষয়টি নিশ্চিত হতে দুদকের কয়েকজন কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করা হলে তারা এ বিষয়ে কোনো কিছু জানাতে অপারগতা প্রকাশ করেন।

এ বিষয়ে দুদকের কক্সবাজার কার্যালয়ের সহকারী পরিচালক রিয়াজ উদ্দিন বলেন, এরকম একটি সংবাদ শুনেছি। তবে বিস্তারিত জানিনা। অভিযানটি হেড অফিসের। তারা সব জানবে।
জানা যায়, তিন ভাগে কাজ করা এলএ অফিসের দ্বিতীয় টিমের সদস্য ছিলেন সার্ভেয়ার আতিকুর রহমান। দুদকের একজন উর্ধতন কর্মকর্তা জানান, কক্সবাজারে দায়িত্বরত সার্ভেয়ার আতিককে ঢাকা বিমানবন্দর থেকে নগদ ২০ লাখ টাকাসহ আটক করা হয়েছে। পরে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। টাকার উৎস সম্পর্কে তিনি কোন সদোত্তর দিতে পারেন নি।

সংশ্লিষ্ট সূত্র মতে, শুক্রবার (১ জুলাই) সকাল ৯টায় বেসরকারি উড়োজাহাজ ইউএস-বাংলার একটি ফ্লাইটে তিনি কক্সবাজার থেকে ঢাকা যান। কক্সবাজারে মেগা প্রকল্পসহ চলমান উন্নয়ন প্রকল্প ঘিরে ২০ হাজার একরের বেশি ভূমি অধিগ্রহণ করছে সরকার। বিশাল এ কর্মযজ্ঞে জমির ক্ষতিপূরণসহ নানা কার্য সম্পাদনে কাজ করছে অনেক সার্ভেয়ার। কাজ করতে গিয়ে সার্ভেয়ার আতিকসহ অন্যরা জমির মালিকদের ফাইল আটকিয়ে, নানাভাবে জিম্মি করে লাখ লাখ টাকা আদায় করেন। কিছু ক্ষেত্রে সরাসরি এবং কিছু ক্ষেত্রে দালালের মাধ্যমে এসব টাকা আদায় করেন বলে প্রচার রয়েছে। ঘুষের জমানো টাকাসহ সপ্তাহিক ছুটির দিন বাড়ি যান ভূমি অধিগ্রহণ শাখায় কর্মরতরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়