ভয়াবহ আটলান্টিক যাত্রায় বিপদ, ক্ষুুব্ধ টাইগাররা

আগের সংবাদ

জঙ্গি দমনে ঈর্ষণীয় সাফল্য অর্জন করেছে বাংলাদেশ: র‌্যাব ডিজি

পরের সংবাদ

নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরার দায়ে ৫ জেলেকে জরিমানা

প্রকাশিত: জুলাই ১, ২০২২ , ২:২৭ অপরাহ্ণ আপডেট: জুলাই ১, ২০২২ , ২:২৭ অপরাহ্ণ

# ৭৬,৩০০ টাকা নিলামে মাছ বিক্রি
# নিলামে বিক্রির সমপরিমাণ জরিমানা

বরগুনার পাথরঘাটা মৎস্য অধিদপ্তরের নিষেধাজ্ঞা অমান্য করে শুক্রবার (১ জুলাই) রাত তিনটার দিকে ইলিশ মাছ ধরার দায়ে ৫ জেলেকে জরিমানা করা হয়েছে। তাদের ধরা ইলিশসহ বেশ কয়েকটি সামুদ্রিক মাছ এরই মধ্যে নিলামে বিক্রি করে দেয়া হয়েছে।

সূত্র জানিয়েছে, ৬৫ দিনের সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে গভীর সমুদ্র থেকে ধরে আনা ইলিশসহ সব সামুদ্রিক মাছ ৭৬ হাজার তিনশত টাকা নিলামে বিক্রি করা হয়। একই সময় নিষেধাজ্ঞা অমান্য করার দায়ে পাথরঘাটার আবুল হোসেন ফরাজির এফবি আল্লাহর দান, পনু আকনের এফবি রিয়াজ, শামসুজ্জামানের এফবি মোহছেন আউলিয়ি ও খলিল মাঝির এফবি মা দশ ফান্ড নামক মাছ ধরা ট্রলার নিলামে বিক্রির সমপরিমাণ অর্থ জরিমানা করা হয়েছে।

পাথরঘাটা উপজেলা মৎস্য দপ্তরের সিনিয়র মৎস্য কর্মকর্তা জয়ন্ত কুমার অপু ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সরকারি নিষেধাজ্ঞা অমান্য করার দায়ে আমরা থানা পুলিশকে সঙ্গে নিয়ে মধ্যরাতে অভিযান চালাই। ঘটনাস্থলে মাছসহ আটক ৫ ট্রলারের মাছ নিলামে বিক্রি করে তার সমপরিমাণ অর্থ জরিমানা করি।

অন্যদের মধ্যে এ সময় উপস্থিত ছিলেন পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল বাসার, পাথরঘাটা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক অমল তালুকদার, বিএফডিসি আড়ৎদার সমিতির সভাপতি মো. জাহাঙ্গীর হোসেন জমাদ্দারসহ বেশ কয়েকজন কর্মকর্তা ও স্থানীয় প্রভাবশালী নেতা।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়