×

বিনোদন

২২ বছরেই টিকটকে ২০ কোটি ফলোয়ার, কথা না বলেই ‘সুপারহিরো’

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ জুন ২০২২, ১২:৩৯ পিএম

২২ বছরেই টিকটকে ২০ কোটি ফলোয়ার, কথা না বলেই ‘সুপারহিরো’

বিখ্যাত টিকটকার খাবি লেম

২২ বছরেই টিকটকে ২০ কোটি ফলোয়ার, কথা না বলেই ‘সুপারহিরো’
২২ বছরেই টিকটকে ২০ কোটি ফলোয়ার, কথা না বলেই ‘সুপারহিরো’
২২ বছরেই টিকটকে ২০ কোটি ফলোয়ার, কথা না বলেই ‘সুপারহিরো’

অনেক সময়ই নিছক ঠাট্টা করে চার্লি চ্যাপলিনের সঙ্গে তার তুলনা করা হয়। কারণ একটাই। দু’জনেই সাফল্যের শিখরে উঠেছেন কথা না বলে। খোসা না ছাড়িয়েও কলা খাওয়া যায়, বিভিন্ন যন্ত্রপাতি দিয়ে কলা কেটে নানা জটিল পদ্ধতিতে কলার সাদা অংশের খোঁজ অবশেষে মেলে- এ রকম প্রচুর ‘লাইফ হ্যাকস্’-এর ভিডিও নেটমাধ্যম ভর্তি।

এ সব ভিডিওতে খুব সহজ কাজ জটিল পদ্ধতিতে করা হয়। কিন্তু এই কাজগুলিই যদি সাধারণ ভাবে করা যায়? মহামারিতে এমনই এক জন জটিল ‘লাইফ হ্যাকস্’-এর ভিডিওগুলি খুব সহজ ও সাধারণ পদ্ধতিতে করে দেখাতে শুরু করেন।

কোনও কথা না বলে শুধু মাত্র মুখভঙ্গিমার মাধ্যমে তিনি এমন মজার ভিডিও বানিয়েই টিকটকে নিজের পরিচিতি বানিয়ে ফেলেন। বর্তমানে তার অনুরাগীর সংখ্যা প্রায় ২০ কোটি। চিনতে পারছেন এই ব্যক্তিকে? কখনও ঘরের ভিতর, কখনও বাড়ির রান্নাঘরে, কখনও বা ডাইনিং রুমে মজার ভিডিও বানিয়ে সকলের মুখে হাসি ফুটিয়ে চলেছেন বিখ্যাত টিকটকার খাবি লেম। খবর আনন্দবাজার পত্রিকার।

চার্লি দি’অ্যামেলিও, যার টিকটকে অনুরাগীর সংখ্যা সর্বোচ্চ, তাকেও সম্প্রতি ছাপিয়ে গিয়েছেন খাবি। তার প্রতিটি ভিডিও হাস্যরসে পরিপূর্ণ হলেও তার ব্যক্তিগত জীবনে জটিলতা ছিল প্রচুর। এক বছর বয়সেই সেনেগাল থেকে পরিবার-সহ ইতালিতে চলে আসেন তিনি। ছোট থেকে ডিসলেক্সিয়া রোগে আক্রান্ত খাবি। স্কুল-কলেজের পড়াশোনা শেষ করতে পারেননি।

কখনও কারখানায়, কখনও হোটেলের কর্মী হিসাবে কাজ করতেন। মাসিক বেতন হাজার ডলারের বেশি ছিল না কখনই। তবে ২০২০ সালে তাকে চাকরি থেকে বের করে দেওয়া হয়। তখনই তিনি সিদ্ধান্ত নেন, মজার ভিডিও বানিয়েই নেটমাধ্যমে দর্শকদের মনোরঞ্জন করবেন। ভিডিও বানানো শুরুও করলেন খাবি। প্রথম এক মাসে তার ভিডিও মাত্র নয় জন দেখতেন। সাবস্ক্রাইবারের সংখ্যাও ছিল মাত্র দুই।

তবুও তিনি ভেঙে পড়েননি। নিয়মিত ভিডিও বানিয়ে গিয়েছেন। ধীরে ধীরে বিপুল পরিমাণ দর্শকদের কাছে পৌঁছলেনও তিনি। এখন তার অনুরাগীরা রয়েছেন বিশ্ব জুড়ে। এখন বিভিন্ন আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালে বিশেষ অতিথি হিসাবে তাকে দেখা যায়। ইডি শীরান, লিয়োনেল মেসি প্রমুখ খ্যাতনামা ব্যক্তির সঙ্গে দেখাও করেছেন তিনি। সেনেগাল থেকে আসার পরেও তার কাছে ইতালির নাগরিকত্ব ছিল না। ২০২২ সালের ২৪ জুন ইতালি সরকার খাবিকে নাগরিকত্ব দেয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App