×

জাতীয়

বন্যার্তদের স্বাস্থ্যসেবাসহ ত্রাণ দিচ্ছে ডিসিএইচ ট্রাস্ট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ জুন ২০২২, ০৮:৫৭ পিএম

বন্যার্তদের স্বাস্থ্যসেবাসহ ত্রাণ দিচ্ছে ডিসিএইচ ট্রাস্ট

বৃহস্পতিবার (৩০ জুন) সিলেট বিভাগের সুনামগঞ্জ ও হবিগঞ্জ জেলার বন্যার্তদেরকে ত্রাণ সামগ্রী বিতরণসহ প্রায় তিন হাজার মানুষকে স্বাস্থ্যসেবা দেয়ার কথা জানিয়েছে ঢাকা কমিউনিটি হাসপাতাল (ডিসিএইচ) ট্রাস্ট। ছবি: ভোরের কাগজ

সিলেট বিভাগের সুনামগঞ্জ ও হবিগঞ্জ জেলার বন্যার্তদেরকে ত্রাণ সামগ্রী বিতরণসহ প্রায় তিন হাজার মানুষকে স্বাস্থ্যসেবা দিয়েছে ঢাকা কমিউনিটি হাসপাতাল (ডিসিএইচ) ট্রাস্ট।

বৃহস্পতিবার (৩০ জুন) পাঠানো এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, এশিয়া প্যাসিফিক অ্যাল্যায়েন্স ফর ডিজাস্টার ম্যানেজমেন্ট (এ-প্যাড), কমিউনিটি ইনেশিয়েটিভ সোসাইটি (সিআইএস) ও কর্ণফুলী গ্রুপের সহযোগীতায় সুনামগঞ্জ জেলার তাহেরপুর ও ধর্মপাশা উপজেলা এবং হবিগঞ্জ জেলার লাখাই উপজেলায় বন্যার্ত পরিবারের মাঝে খাদ্যসামগ্রী, খাবার স্যালাইন, পানি বিশুদ্ধকরণ ট্যাবলেটও ও সাবান বিতরণ করছে ডিসিএইচ ট্রাস্ট। এছাড়া, ডিসিএইচ ট্রাস্ট এসব বন্যা দুর্গত এলাকায় মোট পাঁচটি হেলথ ক্যাম্পের মাধ্যমে জরুরী স্বাস্থ্য সেবা ও বিনামূল্যে ওষুধ দিয়েছে। যার মাধ্যমে প্রায় তিন হাজারের বেশি মানুষ উপকৃত হয়েছে। বন্যা পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত এমন কর্মসূচি অব্যাহত থাকবে বলে জানায় তারা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App