×

স্বাস্থ্য

করোনায় চার মৃত্যুর দিনে শনাক্ত ২১৮৩, হার ১৫.৭ শতাংশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ জুন ২০২২, ০৫:১৭ পিএম

দেশে করোনায় মৃত্যু ফের বেড়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন চারজন। এদিকে শনাক্তের সংখ্যা নেমে এসেছে দুই হাজার ১৮৩ জনে। শনাক্তের হার ১৫ দশমিক ৭ শতাংশ।

বৃহস্পতিবার (৩০ জুন) স্বাস্থ্য অধিদপ্তরের করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য অবহিত করা হয়। আগের দিন বুধবার করোনায় শনাক্ত হয়েছিলেন দুই হাজার ২৪১ জন। এদিন কারও মৃত্যু হয়নি।

আরও পড়ুন : করোনায় চারদিন পর মৃত্যুশূন্য, শনাক্তের হার ১৫.২৩

বিজ্ঞপ্তিতে বলা হয়, বৃহস্পতিবার করোনায় চারজনের মৃত্যু যোগ করে মোট মৃত্যুর সংখ্যা ২৯ হাজার ১৪৯ জনে উন্নীত হয়। অপরদিকে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৭৩ হাজার ৭৮৫ জনে।

আরও পড়ুন : শিক্ষাপ্রতিষ্ঠানে সবাইকে মাস্ক পরার নির্দেশ

বিজ্ঞপ্তিতে বলা হয়, সবশেষ ২৪ ঘণ্টায় সারা দেশের ১৩ হাজার ৭৮২টি নমুনা সংগ্রহ এবং ১৩ হাজার ৯০৫টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৫ দশমিক ৭০ শতাংশ। এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৭৬ শতাংশ। এছাড়া ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ২৯০ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৯ লাখ সাত হাজার ৫০৯ জন।

আরও পড়ুন : করোনা বাড়ছে ১১০ দেশে, সতর্কতা বিশ্ব স্বাস্থ্য সংস্থার

এদিকে করোনাভাইরাস প্রতিরোধে মন্ত্রিপরিষদ বিভাগ মাস্ক পরাসহ বিভিন্ন স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়ে ছয়টি নির্দেশনা দিয়েছে। গত মঙ্গলবার রাতে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে চলাচল ও সার্বিক কার্যাবলীর ক্ষেত্রে এসব নির্দেশনা জারি করে প্রজ্ঞাপন জারি করা হয়।

আরও পড়ুন : করোনা রোধে ৬ নির্দেশনা, মাস্ক পরা বাধ্যতামূলক

এছাড়া দেশে হঠাৎ করোনাভাইরাস সংক্রমণ বাড়তে থাকায় শিক্ষাপ্রতিষ্ঠানে সবাইকে মাস্ক পরার নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা (মাউশি) অধিদপ্তর।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App