×

বিনোদন

অস্কারের অ্যাকাডেমি প্যানেলে ঠাঁই পেলেন কাজল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ জুন ২০২২, ১২:৪৯ পিএম

অস্কারের অ্যাকাডেমি প্যানেলে ঠাঁই পেলেন কাজল

অভিনেত্রী কাজল

অস্কারের অ্যাকাডেমি প্যানেলে ঠাঁই পেলেন কাজল

‘দ্য অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সাইন্সেস’-এর পক্ষ থেকে ২০২২-এর অস্কার কমিটিতে অংশ নেয়ার জন্য আমন্ত্রিত অতিথিদের তালিকা প্রকাশ করা হয়েছে। বিভিন্ন দেশ থেকে ৩৯৭ জন শিল্পী, লেখক, নির্মাতা, প্রযোজকদের আমন্ত্রণ জানানো হয়েছে। এবার সেই তালিকায় নাম রয়েছে অভিনেত্রী কাজল এবং রিমা কাগতির।

একাডেমির এই তালিকায় অস্কারে মনোনয়ন প্রাপ্ত ৭১ জন এবং অস্কার জয়ী ১৫ জন শিল্পী আছেন। পেশাগত যোগ্যতার ওপর নির্ভর করে এই তালিকা তৈরি করা হয়। ভারতের শিল্পীরা ছাড়াও এই তালিকায় আছে বিশ্বের নামীদামী সব শিল্পীদের নাম।

কমিটিতে আগে থেকেই সদস্য হিসাবে মনোনীত এ আর রহমান, অমিতাভ বচ্চন, শাহরুখ খান, বিদ্যা বালান, আমির খান এবং সালমান খান-সহ অন্য়ান্যরা। মঙ্গলবার ‘দ্য একাডেমি অফ মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস’ দ্বারা প্রকাশিত ২০২২-এর ক্লাসের অতিথি তালিকায় কাজলের নাম রয়েছে।

আগামী মাসে ফিল্ম ইন্ডাস্ট্রিতে তিন দশক সম্পূর্ণ হবে কাজলের। ৩৯৭ জন নতুন সদস্যের মধ্যে এই বছর অস্কার কমিটিতে অন্যতম আমন্ত্রিত তিনি। অভিনেত্রী আমন্ত্রণ পত্র গ্রহণ করলে, পরের বছর ৯৫তম একাডেমি পুরস্কারের জন্য ভোট দেওয়ার জন্য গণ্য় হবেন তিনি। ২৮ জুন রাতে অ্যাকাডেমি কর্তৃক নতুন সদস্যদের তালিকা ঘোষণা করা হয়। নিজেদের ওয়েবসাইটে এই তালিকা ঘোষণা করেন।

কাজল হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রির একমাত্র অভিনেত্রী যিনি ২০২২ সালের ক্লাসে অস্কার কমিটিতে আমন্ত্রণ পেয়েছেন। আপাতত শুভেচ্ছায় ভাসছেন অভিনেত্রী। যদিও এই প্রসঙ্গে এখনও পর্যন্ত কোনও প্রতিক্রিয়া দেননি কাজল।

বলিউড অভিনেত্রী কাজল, দক্ষিণ ভারতীয় অভিনেতা-প্রযোজক সূর্য এবং পরিচালক-চিত্রনাট্যকার রিমা কাগতি অস্কার কমিটিতে যোগদানের জন্য আমন্ত্রিত ৩৯৭ শিল্পী ও এগজিকিউটিভদের মধ্যে রয়েছেন। সুস্মিত ঘোষ এবং রিন্টু থমাস সহ আরও অনেক ভারতীয় শিল্পীর নাম রয়েছে এই তালিকায়।

অ্যাকাডেমি জানিয়েছে, এবারের সদস্যপদের জন্য ৪৪ শতাংশ নারী। এছাড়া মার্কিন যুক্তরাষ্ট্রের বাইরের ৫৪টি দেশ থেকে প্রায় ৫০ শতাংশ সদস্য় গ্রহণ করা হয়েছে ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App