হাসপাতালে আরও ৩৩ ডেঙ্গু রোগী

আগের সংবাদ

আইনজীবীকে ১২ কোটি টাকা দিয়ে ড. ইউনূসের সমঝোতার অভিযোগ

পরের সংবাদ

সারা দেশে বন্যায় মৃত্যু বেড়ে ৯২

প্রকাশিত: জুন ৩০, ২০২২ , ৯:৩৫ অপরাহ্ণ আপডেট: জুন ৩০, ২০২২ , ৯:৩৬ অপরাহ্ণ

সারা দেশে বন্যায় এখন পর্যন্ত ৯২ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে সবচেয়ে বেশি ৫৫ জনের মৃত্যু হয়েছে সিলেট বিভাগে। বৃহস্পতিবার (৩০ জুন) স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ১৭ মে থেকে ২৮ জুন দুপুর পর্যন্ত মৃত্যুর সংখ্যা বেড়ে ৯২ জনে দাঁড়িয়েছে। বন্যাকবলিত এলাকায় দুর্ঘটনা ও বিভিন্ন রোগে তাদের মৃত্যু হয়েছে। এছাড়া বন্যার কারণে নানা রোগে আক্রান্ত সংখ্যা বেড়ে ৯ হাজার ৪৯৬ জনে দাঁড়িয়েছে। আর ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন ৬ হাজার ১৫২ জন। এতে একজনের মৃত্যু হয়েছে। আর চোখের রোগে আক্রান্ত হয়েছেন ৩৮১ জন। এ রোগে কারও মৃত্যু নেই।

অন্যদিকে বজ্রপাতে ১৫ জন আহত হয়েছেন। এদের মধ্যে মৃত্যু হয়েছে ১৪ জনের। সাপের দংশনে শিকার হয়েছেন ১২ জন। এতে দুজনের মৃত্যু হয়েছে। পানিতে ডুবে মারা গেছেন ৬৬ জন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ১৭ মে থেকে ২৯ জুন পর্যন্ত বন্যায় রংপুর বিভাগে ৫, ময়মনসিংহ বিভাগে ৩১ ও সিলেট বিভাগে ৫৫ এবং ঢাকা বিভাগে ১ জনের মৃত্যু হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়