মুজিবনগরের রাজাবাবুর ওজন ৪০ মন, দাম ২৫ লাখ

আগের সংবাদ

বিদ্যুৎ খাতে সাড়ে ৫১ কোটি ডলার ঋণ দিচ্ছে বিশ্ব ব্যাংক

পরের সংবাদ

ত্রিশ মণের ভাটির রাজার দাম ১২ লাখ

প্রকাশিত: জুন ৩০, ২০২২ , ৪:২৬ অপরাহ্ণ আপডেট: জুন ৩০, ২০২২ , ৪:৩৬ অপরাহ্ণ

আসন্ন পবিত্র ঈদুল আজহাকে সামনে রেখে কোরবানির জন্য কিশোরগঞ্জের তাড়াইলে প্রায় ৩০ মণ ওজনের ‘ভাটির রাজা’ নামের একটি ষাঁড় সাড়া ফেলেছে উপজেলার জনগণের মাঝে।

জানা গেছে, উপজেলার দামিহা ইউনিয়নের মধ্য কাজলা গ্রামের আহম্মেদ এগ্রো ফার্মের মালিক কৃষক মতিউর রহমান স্থানীয় এক কৃষকের কাছ থেকে দেড় বছর বয়সী ফ্রিজিয়ান জাতের একটি ছোট ষাঁড় কিনে এনে লালন পালন করে আসছেন। বর্তমানে ভাটির রাজার বয়স দাঁড়িয়েছে সাড়ে তিন বছর। কোরবানির ঈদ সামনে রেখে কদর বেড়েছে রাজার। এরই মধ্যে রাজাকে দেখতে খামার মালিক মতিউর রহমানের বাড়িতে আশপাশের এলাকা থেকে ভিড় করছেন উৎসুক জনতা।

৫ ফুট ৭ ইঞ্চি উচ্চতা ও বুকের মাপ ৭ ফুট ৮ ইঞ্চি সাড়ে ৩ বছরের ভাটির রাজার বর্তমানে ওজন দাঁড়িয়েছে ১ হাজার ২০০ কেজি। কৃষক মতিউর রহমান আশা করছেন আগামী ঈদুল আজহা পর্যন্ত লালন পালন করলে তার ওজন আরো বাড়বে।

আহম্মেদ এগ্রো ফার্মের মালিক মো. মতিউর রহমান বলেন, স্থানীয় কৃষকের কাছ থেকে ক্রয় করে এনে দেশি পদ্ধতিতে মোটাতাজা করার প্রক্রিয়া শুরু করি। আমার বাড়ি ভাটি অঞ্চলে হওয়ায় শখ করে এই গরুটির নাম রেখেছি ভাটির রাজা। ভাটির রাজার খাদ্য তালিকায় রয়েছে,শুকনো খড়, গমের ভুসি, খেসারির ভুসি, ভুট্টা ভাঙা, কলা ও নিজস্ব জমির কাঁচা ঘাস।

কৃষক মো. মতিউর রহমান বলেন, ভাটির রাজার দাম হাঁকছি ১২ লাখ টাকা। তবে আলাপ আলোচনা করে কম বেশি হলেও বিক্রয় করে দেবো। আগ্রহী ক্রেতাদেরকে যোগাযোগ করার জন্য তিনি আহবান জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়