আইনজীবীকে ১২ কোটি টাকা দিয়ে ড. ইউনূসের সমঝোতার অভিযোগ

আগের সংবাদ

গলে চালকের আসনে অজিরা

পরের সংবাদ

ছাত‌কে ত্রাণের খবরে সাঁতরে আসছে বন্যার্তরা

প্রকাশিত: জুন ৩০, ২০২২ , ৯:৫২ অপরাহ্ণ আপডেট: জুন ৩০, ২০২২ , ৯:৫২ অপরাহ্ণ

খেড় গড়ে ছিলাম দুদিন। শিশুদের নিয়ে বড় অসহায় ছিলাম। এতো কষ্ট জীবনে পাইনি যতটা সম্প্রতি বন্যায় দুর্ভোগ পোহাতে হয়েছে। বাচ্চারা না খেয়ে ছিল। কেঁদে কেঁদে বলছিলেন ছাতকের ইসলামপুর ইউনিয়নের গোয়ালগাঁও গ্রামের আমেনা বেগম।

টানা বৃষ্টি ও পাহাড়ি ঢলে স্মরণকালে বয়াবহ বন্যায় প্লাবিত হয়েছে সুনামগঞ্জ-সিলেটসহ বিস্তীর্ণ অঞ্চল। এতে দুর্বিষহ দিন অতিবাহিত করছেন পানিবন্দী লাখ লাখ মানুষ। দেখা দিয়েছিল চরম দুর্ভোগ। চলছে খাদ্য ও বিশুদ্ধ পানির জন্য হাহাকার। এসব অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে ছাতক থানা পুলিশ।

বাংলাদেশ পুলিশের আইজিপি ড. বেনজীর আহমেদ বিপিএম-বারে’র নির্দেশনায়, সুনামগঞ্জ পুলিশ সুপার (অতিরিক্ত ডিআইজি) মিজানুর রহমানের তত্ত্বাবধানে ছাতক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ও‌সি) মোহাম্মদ মাহবুবুর রহমানের নেতৃ‌ত্বে ও পুলিশের সদস্যরা গত ১০ দিন ধরে সর্বোচ্চ আন্তরিকতার সাথে সাধারণ মানুষকে পানিবন্দি অবস্থা থেকে উদ্ধার। নিরাপদ আশ্রয় কেন্দ্রে পৌঁছে দেয়া। সেই সঙ্গে নিত্য প্রয়োজনীয় ত্রাণ সামগ্রী সহ থানার ম্যাচে রান্না করা বোনা খিঁচুড়ি বন্যার্তদের মধ্যে বিতরণ কার্যক্রম চলমান রয়েছে।

তারই ধারাবাহিকতায় বৃহস্পতিবার দিনব্যাপী ছাতকের ইসলামপুর ইউনিয়ের গোয়ালগাঁও, জামুরা, রহমতবাগ, ইসলামপুর গ্রামে প্রায় দুই হাজার মানুষের মধ্যে ত্রাণ বিতরণ করেছেন ছাতক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মাহবুবুর রহমান।

এমনকি নিয়‌মিত তৈরি করা খাবারের প্যাকেট ক‌রে বানভা‌সি মানুষের বাসাবা‌ড়ি গি‌য়ে তার নিজ হা‌তে নৌকা দি‌য়ে পৌ‌ছে দি‌চ্ছেন। এমন সময় আশপাশের পানিবন্দি মানুষেরা সাতঁরে আসতে দেখা যায়।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মাহবুবুর রহমান বলেন, পুলিশের সদস্যরা জীবনের ঝুঁকি নিয়ে ছাত‌কে বন্যার্ত মানুষের পাশে দাঁড়িয়েছেন। নিয়মিত আইনশৃঙ্খলা রক্ষার পাশাপাশি বন্যা দুর্গত মানুষের জন্য জেলা পুলিশের খাদ্য ও ত্রাণ বিতরণ কার্যক্রম অব্যাহত থাকবে।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়