×

জাতীয়

পদ্মা সেতু উন্নয়নকে বাধাদানকারীদের মুখে চপেটাঘাত: প্রাণিসম্পদ মন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ জুন ২০২২, ০২:৩৮ পিএম

পদ্মা সেতু উন্নয়নকে বাধাদানকারীদের মুখে চপেটাঘাত: প্রাণিসম্পদ মন্ত্রী

বুধবার সিরডাপ মিলনায়তনে 'পদ্মা সেতু: সম্প্রীতির পথে সাফল্যের অগ্রযাত্রা' শীর্ষক গোল টেবিল বৈঠকে প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম ও অন্যরা। ছবি: ভোরের কাগজ

মৎস ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, পদ্মা সেতু প্রধানমন্ত্রী শেখ হাসিনার সততা, সাহসিকতা ও আত্মবিশ্বাসের উজ্জল উদাহরণ। বাঙালি জাতির সক্ষমতা ও গর্বের প্রতীক। একইসঙ্গে অবৈধ উপায়ে যারা পদ্মা সেতুসহ দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করতে চেয়েছিল তাদের মুখে চপেটাঘাত। তাদের অপচেষ্টাকে পেছনে ফেলে নির্মিত হওয়া পদ্মা সেতু অজস্র কাল ধরে বাঙালি জাতির অহংকার বহন করে চলবে।

বুধবার (২৯ জুন) রাজধানীর সিরডাপ মিলনায়তনে সম্প্রীতি বাংলাদেশ আয়োজিত 'পদ্মা সেতু: সম্প্রীতির পথে সাফল্যের অগ্রযাত্রা' শীর্ষক গোল টেবিল বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আয়োজক সংগঠনের আহ্বায়ক পীযুষ বন্দ্যোপাধ্যায়ের সভাপতিত্বে ও সংগঠনের সদস্য সচিব অধ্যাপক ড. মামুন আল মাহতাম স্বপ্নীলের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ ও নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। এছাড়াও অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর অধ্যাপক আতিয়ার রহমান, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান, চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক নাসিম আখতার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. নিজামুল হক ভুইয়া প্রমুখ।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী বলেন, দেশের উন্নয়নে যারা বাধা দিয়েছে, অসত্য প্রচার করেছে, সে ড. ইউনুসই হোক আর তার সাঙ্গপাঙ্গরাই হোক, সবাইকে বিচারের আওতায় আনার বিকল্প নেই। যদিও প্রধানমন্ত্রী বলেছেন, কারো বিরুদ্ধে তার কোনো অভিযোগ নেই। সেটি প্রধানমন্ত্রী তার মহানুভবতা থেকে বলেছেন। বাস্তবে অপরাধীদের নিস্তার পাওয়ার সুযোগ নেই।

নৌ প্রতিমন্ত্রী বলেছেন, একজন নেত্রী বলেছিলো, পদ্মা সেতু জোড়াতালি দেয়া সেতু। কেউ যাতে না ওঠে। সেই নেত্রীর এক অনুসারী, ষড়যন্ত্রের অংশ হিসেবে পদ্মা সেতুর নাটবল্টু খুলেছে। যা ছিনতাইয়ের সমান। বোঝা যাচ্ছে ষড়যন্ত্র থেমে নেই। এগুলো প্রতিহত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশকে এগিয়ে নিতে হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App