×

খেলা

টেস্ট র‍্যাংকিংয়ে অবনতি সাকিবের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ জুন ২০২২, ০৬:৪৮ পিএম

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজে ধবলধোলাইয়ের শিকার হয়েছে বাংলাদেশ। তবে দলের ব্যর্থতার মাঝেও ব্যাট হাতে টেস্ট সিরিজে আহামরি কিছু না করেও র‍্যাংকিংয়ে উন্নতি হয়েছে ব্যাটার নাজমুল হোসেন শান্ত ও নুরুল হাসান সোহানের। তবে অলরাউন্ডারদের তালিকায় অবনতি হয়েছে সাকিব আল হাসানের। অলরাউন্ডার র‌্যাংকিংয়ে দুই থেকে নেমে গেছেন তিনে। রবিন্দ্র জাদেজা শীর্ষে আছেন। দুইয়ে উঠেছেন রবিশচন্দন অশ্বিন।

সিরিজের প্রথম ম্যাচে ৫ উইকেট নেন খালেদ। দ্বিতীয় টেস্টেও সমান উইকেট নেওয়ার পাশাপাশি বাংলাদেশের ষষ্ঠ পেসার হিসেবে এক টেস্টে ১০ উইকেট নেওয়ার কীর্তিতে নাম লেখান তিনি।

আইসিসির সর্বশেষ র‍্যাংকিংয়ে ৯ ধাপ এগিয়ে ৮৮তম স্থানে আছেন খালেদ। ৩ উইকেট পাওয়া মেহেদি হাসান মিরাজ ১ ধাপ এগিয়ে আছেন ৩০তম স্থানে। আর বোলার সাকিব এক ধাপ পিছিয়েছেন। বাঁহাতি স্পিনারের বর্তমান অবস্থান ২৯তম স্থানে। তবে আগের মতো বাংলাদেশের সেরা অবস্থান ২৯তম স্থানে আছেন তাইজুল ইসলাম।

বাংলাদেশের ব্যাটারদের মধ্যে পিছিয়েছেন লিটস দাস, মুশফিকুর রহিম, তামিম ইকবাল ও সাকিব। প্রথম ইনিংসে ফিফটি করা লিটন এক ধাপ নিচে ১৩তম স্থানে নেমে গেলেও ব্যাটিংয়ে বাংলাদেশের সেরা অবস্থান তারই। আর সফর থেকে ছুটি নেওয়া মুশফিক এক ধাপ নিচে নেমে আছেন ১৮তম স্থানে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App