×

জাতীয়

জি কে শামীমের বিরুদ্ধে সাক্ষ্য দিলেন পাঁচজন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ জুন ২০২২, ০২:৫২ পিএম

জি কে শামীমের বিরুদ্ধে সাক্ষ্য দিলেন পাঁচজন

জি কে শামীম। ফাইল ছবি

যুবলীগের কথিত নেতা এস এম গোলাম কিবরিয়া শামীম ওরফে জিকে শামীমসহ আটজনের বিরুদ্ধে মানি লন্ডারিং আইনের মামলায় আরো পাঁচজন সাক্ষ্য দিয়েছেন।

আজ বুধবার (২৯ জুন) ঢাকার বিশেষ জজ আদালত-১০ এর বিচারক মোহাম্মদ নজরুল ইসলাম সাক্ষীদের সাক্ষ্য গ্রহণ করেন। একই সঙ্গে মামলার পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ১৮ জুলাই দিন ধার্য করেন আদালত। এ নিয়ে মামলায় মোট ১৯ জনের সাক্ষ্যগ্রহণ শেষ হলো।

বুধবার যারা সাক্ষ্য দিলেন তারা হলেন- বাংলাদেশ ব্যাংকের অতিরিক্ত পরিচালক মোহাম্মদ মহসিন হোসাইনী, গুলশান থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) বুলবুল হক আনাস, বাগেরহাট সদর মডেল থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) তারক চন্দ্র দাস, কুঁড়িগ্রামের ভুরুঙ্গামারী থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) নুরে আলম ও চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার কনস্টেবল মিনহাজুল আবেদীন।

অন্যদিকে এই মামলার বাকি আসামিরা হলেন- মো. দেলোয়ার হোসেন, মো. মোরাদ হোসেন, মো. জাহিদুল ইসলাম, মো. শহীদুল ইসলাম, মো. কামাল হোসেন, মো. সামসাদ হোসেন ও মো. আনিছুল ইসলাম।

এর আগে ২০২০ সালের ৪ আগস্ট আদালতে জিকে শামীম ও তার সাত দেহরক্ষীর বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন তদন্ত কর্মকর্তা সিআইডির সিনিয়র সহকারী পুলিশ সুপার আবু সাঈদ।

২০১৯ সালের ২০ সেপ্টেম্বর দুপুরে নিকেতনের নিজ বাসা থেকে শামীমকে আটক করা হয়। ওই সময় জি কে শামীমের কাছ থেকে প্রায় দুইশত কোটি টাকার এফডিআর চেকসহ বিপুল পরিমাণ দেশি-বিদেশি টাকা জব্দ করা হয়। তার কাছ থেকে একটি অস্ত্রও পাওয়া যায়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App