×

জাতীয়

ছেলের প্রেমের বলি মা, পেট্রল ঢেলে আগুন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ জুন ২০২২, ১০:০১ এএম

ছেলের প্রেমের বলি মা, পেট্রল ঢেলে আগুন

মঙ্গলবার সকালে ছেলের প্রেমের বলি হওয়া মায়ের শরীরে আগুন দেয়ায় কান্নায় ভেঙে পড়েন নিহতের এক স্বজন। ছবি: সংগৃহীত

ময়মনসিংহ নগরীতে ছেলের প্রেমের বলি হয়েছেন লাইলী আক্তার নামে এক নারী। হাত-পা বেঁধে শরীরে পেট্রল ঢেলে আগুন ধরিয়ে হত্যা করে ছেলের প্রেমিকার মা-চাচিরা।

মঙ্গলবার (২৯ জুন) সকাল ১০টার দিকে এ ঘটনা ঘটে। ওই দগ্ধ নারীকে প্রাথমিকভাবে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। পরে অবস্থার অবনতি হলে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় রাত আটটার দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। এ ঘটনায় নিহতের স্বামী আবদুর রশিদ আটজনের নামে থানায় মামলা করেছেন। তবে এখন পর্যন্ত পুলিশ কাউকেই গ্রেপ্তার করতে পারেনি।

পুলিশ সূত্র জানায়, নগরীর চরঈশ্বরদিয়া পূর্বপাড়ার আবদুর রশিদ একটি বাসের সহকারীর কাজ করেন। তার ছেলে সিরাজুল ইসলাম (২০) এসএসসি পাস করে একটি পার্সের দোকানে কাজ করেন।

প্রতিবেশী উচ্চ মাধ্যমিকপড়ুয়া ছাত্রীর সঙ্গে প্রেমের সম্পর্ক হয় সিরাজুলের। ওই ছাত্রীও একই এলাকার বাসিন্দা। প্রেমের সম্পর্কের কারণে ১৯ জুন বাড়ি থেকে পালিয়ে যায় সিরাজুল ও তার প্রেমিকা। ওই ছাত্রী বাড়ি থেকে চলে যাওয়ার পর পরিবার থানায় কোনো সাধারণ ডায়েরি (জিডি) করেনি।

প্রেমিকাকে নিয়ে ছেলে পলাতক থাকায় মঙ্গলবার প্রেমিক সিরাজুলের বাড়িতে যান কয়েকজন নারী। ওই প্রেমিকার মা ও দুই চাচি তাদের মেয়েকে ফিরিয়ে দেয়ার জন্য চাপ সৃষ্টি করে সিরাজুলের মা লাইলী আক্তারের ওপর। একপর্যায়ে লাইলীকে মারধর শুরু করেন ওই তিন নারী।

পরে লাইলীর হাত-পা বেঁধে শরীরে পেট্রল ঢেলে আগুন ধরিয়ে দেন তারা। তার চিৎকার শুনে আশপাশের লোকজন ছুটে এলে পালিয়ে যান প্রেমিকার মা ও দুই চাচি। আগুন নিভিয়ে লাইলীকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়।

এ ঘটনায় লাইলীর স্বামী আবদুর রশিদ বাদী হয়ে তিন নারী, ওই ছাত্রীর বাবা, তার ভাই কামাল মিয়া, জাহাঙ্গীর আলমসহ আটজনের নাম উল্লেখ করে থানায় একটি মামলা দায়ের করেছেন।

মামলার অভিযোগে বলা হয়, তার স্ত্রীকে নৃশংসভাবে হত্যা করা হয়েছে। হাত-পা বেঁধে তার স্ত্রীকে পুড়িয়ে হত্যা করা হয়েছে। হত্যাকারীদের কঠোর শাস্তির দাবি করছি।

ময়মনসিংহ কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শাহ কামাল আকন্দ বলেন, প্রেমের কারণে কলেজপড়ুয়া ওই মেয়ে চলে যায়। তবে বিষয়টি পুলিশকে না জানিয়ে মেয়ের পরিবার ওই ছেলের বাড়িতে গিয়ে প্রেমিকের মাকে মারধর শেষে হাত-পা বেঁধে আগুন দেয়। বিষয়টি তাদের কোনো পক্ষই না জানালেও হাসপাতালে থেকে জানার পর লাইলীর স্বামীকে থানায় ডেকে মামলা নেয়া হয়েছে। অভিযুক্তকে গ্রেপ্তারে অভিযান চলছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App