সঠিকভাবে চাইলে তথ্য দিতে বাধ্য কর্মকর্তারা: সমাজকল্যাণ প্রতিমন্ত্রী

আগের সংবাদ

অভিমানে নিজের শরীরে আগুন দেয়া সেই চিকিৎসকের মৃত্যু

পরের সংবাদ

স্ত্রীসহ মাদক সম্রাট উজ্জ্বলের যাবজ্জীবন কারাদণ্ড

প্রকাশিত: জুন ২৯, ২০২২ , ১:২১ অপরাহ্ণ আপডেট: জুন ২৯, ২০২২ , ২:১২ অপরাহ্ণ

উজ্জ্বল দম্পতির বিরুদ্ধে যাবজ্জীবন কারাদণ্ডের পাশাপাশি আইনের দুটি ধারায় পৃথক মেয়াদে কারাদণ্ড ও জরিমানার আদেশ দেয়া হয়। অনাদায়ে কারাভোগের মেয়াদ বর্ধিত করা হয়।

রাজধানীর মিরপুর মডেল থানায় দায়ের করা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় মাদক সম্রাট উজ্জ্বল ওরফে উত্তম সাহা ও তার স্ত্রী রত্না ওরফে মোছা. রত্নাকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন ট্রাইব্যুনাল।

আজ বুধবার (২৯ জুন) ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৩ এর বিচারক মনির কামাল এ রায় ঘোষণা করেন।

যাবজ্জীবন কারাদণ্ডের পাশাপাশি উজ্জ্বল দম্পতিকে ২০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও তিনমাস বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। এছাড়া আরেক ধারায় উজ্জ্বল ও রত্নাকে ১০ বছর কারাদণ্ড, ১০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে তাদের আরও তিনমাস কারাভোগ করতে হবে। তবে উভয় ধারার সাজা চলবে একসঙ্গে। তাই তাদের সর্বোচ্চ সাজা যাবজ্জীবন কারাদণ্ড ভোগ করতে হবে বলে জানান রাষ্ট্রপক্ষের আইনজীবী স্পেশাল পাবলিক প্রসিকিউটর মাহবুবুর রহমান। উজ্জ্বল টাঙাইল সদর মডেল থানাধীন কালিবাড়ী আদালতপাড়ার নরেশ সাহার ছেলে বলে জানা গেছে।

অন্যদিকে এ মামলায় রিপন নামে আরেক আসামিকে ৬ বছর কারাদণ্ড, ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে তাকে আরও তিন মাস বিনাশ্রম কারাদণ্ড ভোগের আদেশ দেন আদালত। তবে এই তিন আসামিই পলাতক রয়েছেন। তাই আদালত তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন।

মামলা সূত্রে জানা যায়, ২০১৭ সালের ২৩ জুলাই বিকেলে মাদকবিরোধী অভিযানে মিরপুর থানাধীন বেগম রোকেয়া স্মরণীর অনামিকা কনকর্ড টাওয়ারের সামনে থেকে চারশ পিচ ইয়াবাসহ রিপনকে আটক করে ডিবি পুলিশ। তার দেয়া তথ্য মতে উজ্জলের বাসায় অভিযান চালায় ডিবি পুলিশ। সেখান থেকে ১৯ হাজার ৬০০ পিচ ইয়াবা এবং ৩০০ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়।

এ ঘটনায় মিরপুর জোনাল টিমের নিরস্ত্র বিভাগীয় উপ-পরিদর্শক (এসআই) রফিকুজ্জামান মিঞা ওই দিনই মামলাটি দায়ের করেন। এই মামলা তদন্ত করে ওই বছরেরই ১ অক্টোবর মিরপুর জোনাল টিমের পুলিশ পরিদর্শক মীর রেজাউল ইসলাম তিনজনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়